খেলাধুলা

করোনা নেগেটিভ সাকিব, যোগ দিচ্ছেন দলে

করোনায় আক্রান্ত হওয়ার চার দিনের মাথায় নেগেটিভ হলেন সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্ট শুরু হওয়ার দুই দিন আগে এই সুখবর পেল বাংলাদেশ। করোনামুক্ত হওয়ার পরপরই দলের সঙ্গে চট্টগ্রামে যোগ দিচ্ছেন বাঁহাতি অলরাউন্ডার। এই খবর নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বাড়তি সতর্কতায় সাকিবের তিনবার পরীক্ষা করানো হয়েছিল। তিনটি পরীক্ষার ফলই নেগেটিভ এসেছে। 

শুক্রবার সকালে প্রধান নির্বাচক রাইজিংবিডিকে বলেন, 'সাকিব করোনা নেগেটিভ হয়েছে। দলের সঙ্গে সে যোগ দিচ্ছে।' বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম রাইজিংবিডিকে বলেন, 'সাকিব চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবে। কোভিড নেগেটিভ হয়েছে, কিন্তু এখনও ফিট কি না তা নিশ্চিত না। কোভিড প্রটোকল অনুযায়ী সে ফিট থাকলে তবে অনুশীলন শুরু করবে। এজন্য মেডিকেল বিভাগের ছাড়পত্রের প্রয়োজন হবে।‘

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর গত ১০ মে করোনা পজিটিভ হন সাকিব। এরপর বাসায় সেল্ফ আইসোলেশনে থাকেন এই অলরাউন্ডার। চট্টগ্রাম টেস্টের দল থেকে তার ছিটকে যাওয়ার বিষয়টি জানিয়েছিল ক্রিকেট বোর্ড।

সাকিবের দ্বিতীয় কোভিড টেস্ট করানো হয় বৃহস্পতিবার। প্রথমে এন্টিজেন টেস্ট করানো হয়। সেটি নেগেটিভ আসে। বাড়তি সতর্কতায় পিসিআর টেস্ট করানো হয়। সেই পরীক্ষায় তা শরীরে কোভিড নমুনা পাওয়া যায়নি। পরবর্তীতে বিসিবির ব্যবস্থায় করানো হয় কোভিড টেস্ট। সেই পরীক্ষাতেও কোভিড আছে। 

জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটের ফ্লাইটে সাকিব চট্টগ্রামে পৌঁছবেন। এরপর মেডিকেল বিভাগ ফিট বলে ছাড়পত্র দিলেই অনুশীলন শুরু করতে পারবেন।