খেলাধুলা

৯৮৭ দিন পর টেস্ট খেলতে নেমে মোসাদ্দেকের শূন্য 

ঢাকা টেস্টের প্রথম দিনই হয়তো নামতে হতো, দলের যে শুরু হয়েছিল বিপর্যয় দিয়ে। কিন্তু মুশফিকুর রহিম-লিটন দাসের প্রতিরোধে সেটা হয়নি। তবে দ্বিতীয় দিনের শুরুতে লিটন আউট হওয়ায় ব্যাট হাতে মাঠে নামেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। কিন্তু ৯৮৭ দিন পর সাদাপোশাকের প্রত্যাবর্তন রঙিন করতে পারলেন না তিনি। 

মঙ্গলবার (২৪ মে) দ্বিতীয় দিন কাসুন রাজিথার করা অষ্টম ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লিটন। ব্যাটিং করতে নেমে তৃতীয় বলেই মোসাদ্দেক ঠিক একইভাবে ক্যাচ দেন উইকেটের পেছনে।

এর আগে তিন টেস্ট খেলা মোসাদ্দেকের এটি প্রথম শূন্য। অথচ ক্রিজে থাকা মুশফিককে সঙ্গ দিতে পারলে বাংলাদেশের অবস্থা আরো মজবুত হতো। স্কোরবোর্ডে জমা হতো চ্যালেঞ্জিং স্কোর। কিন্তু মোসাদ্দেক ৩ বলের বেশি খেলতে পারলেন না। 

সব শেষে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ২০১৯ সালের সেপ্টেম্বরে টেস্ট খেলেছিলেন মোসাদ্দেক। প্রায় আড়াই বছর পর, গুনে গুনে ঠিক ৯৮৭ দিন পর খেলতে নেমেছিলেন তিনি। 

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করার পুরস্কার পেয়ে জাতীয় দলে এই অলরাউন্ডার। তবে ওয়ানডে সংস্করণে উজ্বল ছিল মোসাদ্দেকের পারফরম্যান্স। প্রথম শ্রেণির ক্রিকেট আলো ছড়াতে পারেননি। তবুও টেস্ট দলে তাকে রাখে টিম ম্যানেজমেন্ট। এবার সুযোগ আসে একাদশেও। কিন্তু প্রথম ইনিংসে ব্যাট হাতে কাজে লাগাতে পারেননি সুযোগ।