খেলাধুলা

নিরাপত্তা ইস্যুতে লিভারপুল ভক্তদের দুষলো ফ্রান্স

ফ্রান্সের সেন্ট ডেনিসে শনিবার রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল নির্ধারিত সময়ের চেয়ে আধঘণ্টা পর শুরু হয়। নিরাপত্তা ইস্যুতে এই সিদ্ধান্ত নেয় উয়েফা। লিভারপুল ভক্তদের দিকে টিয়ার গ্যাস ছুড়ে মারার অভিযোগও উঠেছিল ফরাসি নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে।

কিন্তু নিজেদের কোনো গাফিলতি ছিল না বলে জানালেন ফরাসি ক্রীড়ামন্ত্রী। তার দাবি, দর্শক সমস্যার জন্য ভুয়া টিকিটধারী লিভারপুল ভক্তরা দোষী। অ্যামিলি ওউডেয়া-কাসতেরা বলেছেন, টিকিট ছাড়া দর্শকরা নিরাপত্তা বলয় ভেঙে ভেন্যুতে ঢোকার চেষ্টা করছিলেন। 

ফরাসি ক্রীড়ামন্ত্রী দেশটির রেডিও আরটিএলকে বলেন, ‘আমাদের মনে রাখতে হবে সবার প্রথমে যা ঘটেছিল, লিভারপুলের ব্রিটিশ পাসপোর্টধারী সমর্থকরা টিকিট ছাড়া কিংবা ভুয়া টিকিটে একসঙ্গে ভিড় করেছিল। স্টেডিয়ামের প্রবেশপথে যখন অনেক মানুষ, তখন বেশিরভাগ মানুষ জোর করে স্তাদে দে ফ্রান্সের দরজাগুলো দিয়ে মাঠে ঢোকার চেষ্টা করছিল। ওখানে থাকা কিছু কিছু যুবক ভিড়ের সঙ্গে মিশে মাঠে ঢুকতে চাইছিল।’

হাজার হাজার লিভারপুল ভক্তরা দলের জয়ের আশা নিয়ে মাঠে ঢুকেছিল। কিন্তু তাদের হতাশা নিয়ে দেশে ফিরতে হয়। অলরেডরা ১-০ গোলে রিয়ালের কাছে হেরে আরেকটি বেদনার গল্প লেখে।