খেলাধুলা

শেষ মুহূর্তে এমবাপ্পের গোলে ফ্রান্সের রক্ষা 

কিলিয়ান এমবাপ্পের গোলে রক্ষা পেল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। উয়েফা নেশন্স লিগে অস্ট্রিয়ার বিপক্ষে কোনোমতে ড্র করে ফরাসিরা। হার এড়ালেও দলটি নেই সুবিধাজনক অবস্থানে। 

ভিয়েনার আরনেস্ট হ্যাপেল স্টেডিয়ামে ফ্রান্সকে আথিতেয়তা দেয় অস্ট্রিয়া। নিজেদের মাঠে বিশ্বচ্যাম্পিয়নদের ছড়ি ঘোরাতে দেননি স্বাগতিক ফুটবলাররা। ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। 

প্রথমার্ধে এগিয়ে যায় অস্ট্রিয়া। ব্রিস্টল সিটিতে খেলা ৩০ বছর বয়সী স্ট্রাইকার আন্দ্রেস প্রথম সাফল্য এনে দেন দলকে। ম্যাচের ৩৭তম মিনিটে ডান দিক থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে আলতো শর্টে লক্ষ্যভেদ করেন আন্দ্রেস। এটি তার প্রথম আন্তর্জাতিক গোল। 

প্রথমার্ধে গোল শোধ করতে পারেনি ফ্রান্স। দ্বিতীয়ার্ধে এসেও সুবিধা করতে পারছিল না সফরকারীরা। ম্যাচের তখন বাকি ৭ মিনিট। ফ্রান্সের ত্রাতা হয়ে আসেন বদলি নামা এমবাপ্পে। গ্রিজম্যানের বদলি হিসেবে ৬৩ মিনিটে মাঠে আসেন এমবাপ্পে। 

মাঝমাঠ থেকে অস্ট্রিয়ান ফুটবলারদের ফাঁকি দিয়ে আসা বল পেয়ে দ্রুতগতিতে ছোটেন এমবাপ্পে। তার আর থামাতে পারেননি কোনো ডিফেন্ডার। বক্সের ভেতর ডুকে বাম পায়ের শটে এমবাপ্পে লক্ষ্যভেদ করেন অস্ট্রিয়ার জালে। হাঁফ ছেড়ে বাঁচে ফ্রান্স। শেষ পর্যন্ত ড্র হয় ম্যাচটি। 

এ গ্রুপ থেকে তিন ম্যাচে ফ্রান্সের একটিতেও জয় নেই।  দুই ড্র ও এক হারে দলটির পয়েন্ট ২। টেবিলে অবস্থান সবার নীচে। ৬ পয়েন্ট নিতে সবার ওপরে ডেনমার্ক। আর দ্বিতীয় অবস্থানে থাকা অস্ট্রিয়ার পয়েন্ট ৪।