খেলাধুলা

হেডিংলি টেস্টে নেই অ্যান্ডারসন, অভিষেক হচ্ছে জেমির

নিউ জিল্যান্ড সিরিজের শেষ ম্যাচ হেডিংলি টেস্টে ইংল্যান্ডের টেস্ট ক্যাপ পেতে যাচ্ছেন জেমি ওভারটন। তিনি স্থলাভিষিক্ত হচ্ছেন জেমস অ্যান্ডারসনের। বুধবার এই খবর জানান অধিনায়ক বেন স্টোকস।

গোড়ালির চোট নিয়ে শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের সর্বকালের শীর্ষ টেস্ট উইকেট শিকারি। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে তার জায়গায় অভিষেক হবে জেমির। তার যমজ ক্রেইগ এবারও দলে জায়গা করতে পারলেন না।

দুই টেস্টে ১১ উইকেট নেওয়া অ্যান্ডারসনকে শেষ ম্যাচে না পেয়ে হতাশ স্টোকস, ‘দুর্ভাগ্যবশত জিমিকে সরে যেতে হচ্ছে, তাকে পেলে ভালোই লাগতো। তাতে এই সপ্তাহে অভিষেক হতে যাচ্ছে জেমি ওভারটনের। জিমির জন্য এটা দুর্ভাগ্য। কিন্তু সামনে ভারতের বিপক্ষে আমাদের বড় টেস্ট আছে। আমি নিশ্চিত নই তার চোট কতটা গুরুতর।’

একাদশে আর কোনো পরিবর্তন নেই। তাতে করে ইংল্যান্ডের জার্সিতে প্রথম টেস্ট খেলা যমজ ক্রিকেটারের মর্যাদা পাওয়া হলো না ক্রেইগ ও জেমির।

মঙ্গলবার অনুশীলনের সময় অস্বস্তিবোধ করা স্টোকস পূর্বসতর্কতা হিসেবে লিডসে দেরিতে পৌঁছালেও বুধবার থেকে দলের সঙ্গে ঘাম ঝরাচ্ছেন। 

ইংল্যান্ডের একাদশ: অ্যালেক্স লিস, জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, ম্যাথু পটস, জেমি ওভারটন, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ।