খেলাধুলা

সুবিধাজনক অবস্থানে ইংল্যান্ড

হেডিংলি টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করে নিউ জিল্যান্ডের করা ৩২৯ রানের জবাবে ৩৬০ রান তোলে ইংল্যান্ড। ৩১ রানে পিছিয়ে থেকে শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে নিউ জিল্যান্ড। ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলে দিন শেষ করেছে তারা। লিড নিয়েছে ১৩৭ রানের। ক্রিজে আছেন ড্যারিল মিচেল (৪) ও টম ব্লানডেল (৫)। তারা দুজন আজ সোমবার চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। ম্যাথিউ পটসের বলে আউট হন উইলি ইয়াং। সেখান থেকে টম লাথাম ও কেন উইলিয়ামসন ৯৭ রানের জুটি গড়েন। ১২৫ রানের মাথায় লাথামকে আউট করে এই জুটি ভাঙেন পটস। ১২ চারে ৭৬ রান করে যান লাথাম।

১৫২ রানের মাথায় ডেভন কনওয়েকে ফেরান জো রুট। ১১টি রান আসে তার ব্যাট থেকে। ১৫৩ রানে ফেরেন উইলিয়ামসনও। তিনি ৮ চারে ৪৮ রান করে যান। ১৬১ রানের মাথায় হেনরি নিকোলসকে ফিরিয়ে তৃতীয় দিনটি নিজেদের করে নেন জ্যাক লিচ। নিকোলস ৭ রান করে কট অ্যান্ড বোল্ড হন।

প্রথম ইনিংসে ১২০ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নেওয়া ড্যারিল ও ব্লানডেল এখনো ক্রিজে আছেন। এই ইনিংসে তারা দুজন কি করতে পারেন দেখার বিষয়।