খেলাধুলা

অস্ত্রোপচার নিয়ে ধোঁয়াশা, সিঙ্গাপুরে যাচ্ছেন সোহান

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইনজুরিতে পড়া নুরুল হাসান সোহানকে সিঙ্গাপুর পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) এই খবর রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সোহান নিজেই। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন,  'সিঙ্গাপুর যাবো। ভিসা প্রসেসিং চলছে। অপারেশন না লাগতে পারে, আশা করি এশিয়া কাপের আগে ঠিক হবো।' 

বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চোধুরীও তার সঙ্গে যাওয়ার চেষ্টা করবেন। অস্ত্রোপচার বিষয়ে তিনি জানান, এখনও নিশ্চিত না লাগবে কি না। একেক চিকিৎসক একেকটা কথা বলছেন।

দেবাশীষ বলেন, 'আমরা ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। আরও কয়েকজনের সঙ্গে আলোচনা করেছি। কেউ অস্ত্রোপচারের পক্ষে আবার কেউ বিপক্ষে। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সিঙ্গাপুর যাচ্ছি।' 

ভিসা পেলেই সিঙ্গাপুর উড়াল দেবেন সোহান-দেবাশীষ। সেখানে র‍্যাফেলস হাসপাতালে চিকিৎসককে দেখানো হবে। এরপর বোঝা যাবে আঙুলের অবস্থা কোন পর্যায়ে। 

রোববার হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় আঙুলে ব্যথা পান সোহান। পেসার হাসান মাহমুদের বল তার তর্জনিতে আঘাত করে। ম্যাচের পর আঙুলের এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে। প্রাথমিকভাবে সুস্থ হতে তিন সপ্তাহ লাগতে পারে।