খেলাধুলা

এশিয়া কাপে ভারত দলে ফিরলেন কোহলি

আসন্ন এশিয়া কাপের জন্য আজ সোমবার রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এশিয়া কাপে ভারতের দলে ফিরেছেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

ইনজুরি কাটিয়ে ফেরা রাহুল অধিনায়ক রোহিত শর্মার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রত্যাশিতভাবেই দলে আছেন ঋষভ পন্ত ও দিনেশ কার্তিক। আছেন রবি বিষ্ণোই, অর্শ্বদীপ সিং ও আবেশ খান। স্ট্যান্ডবাই হিসেবে আছেন শ্রেয়াস আয়ার, দীপক চাহার ও অক্ষর প্যাটেল।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন ইশান কিষান ও সঞ্জু স্যামসন। ইনজুরির কারণে বাদ পড়েছেন জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল।

ভারতের ১৫ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শ্বদীপ সিং ও আবেশ খান।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আয়ার, দীপক চাহার ও অক্ষর প্যাটেল।

সংযুক্ত আরব আমিরাতে ২৭ অগস্ট শুরু হবে এশিয়া কাপ। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের আসর হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে।

‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা একটি দল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।