খেলাধুলা

জন্মদিনে জোড়া গোলে বার্সাকে জেতালেন লেভানডোভস্কি

লা লিগায় বার্সেলোনার জার্সিতে প্রথম গোল করলেন রবার্ট লেভানডোভস্কি। পোল্যান্ড স্ট্রাইকার একটি গোল করেই থামেননি। জোড়া গোল করেছেন, একটি করিয়েছেন। নিজের ৩৪তম জন্মদিনে তিনি বার্সার বড় জয়ে কৃতিত্ব রাখলেন। ৪-১ গোলে রিয়াল সোসিয়েদাদের মাঠে এই লিগ মৌসুমে প্রথম জয় পেয়েছে কাতালান জায়ান্টরা।

লেভানডোভস্কির সঙ্গে চমৎকার জয়ের কৃতিত্ব দেওয়া যেতে পারে স্প্যানিশ তরুণ তারকা আনসু ফাতিকে। দ্বিতীয়ার্ধে বেঞ্চ থেকে উঠে আসা এই ফরোয়ার্ড দুটি অ্যাসিস্টের সঙ্গে একটি গোল করেন।

ম্যাচের প্রথম মিনিটে গোল করেন লেভানডোভস্কি। আলেজান্দ্রো বালদের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে জোরালো শটে জাল কাঁপান তিনি। কিন্তু ৫ মিনিট পর ডেভিড সিলভার পাস থেকে সমতা ফেরান আলেক্সান্দার ইসাক।

লিড নিতে বার্সাকে অনেক সময় অপেক্ষা করতে হয়েছে। কোচ জাভি হার্নান্দেজ রাফিনহা ও ফাতিকে ৬৪তম মিনিটে নামাতে ম্যাচের মোড় ঘুরে যায়।

রাফিনহার চমৎকার একক প্রচেষ্টায় বল নিয়ে ৬৬ মিনিটে ফাতি ব্যাকহিলে উসমান দেম্বেলেকে দিয়ে গোল করান। দুই মিনিট পর ফাতি সুন্দর দলগত প্রচেষ্টা থেকে লেভানডোভস্কিকে গোল বানিয়ে দেন।

১০ মিনিট পর লেভানডোভস্কি ব্যবধান বাড়াতে সহায়তা করেন। ১৯ বছর বয়সী ফাতিকে দিয়ে চতুর্থ গোল করান। তাতে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সা।