খেলাধুলা

বিপিএল খেলতে আসছেন আফ্রিদি-রিজওয়ানরা

ওয়েস্ট ইন্ডিজের সফর স্থগিত করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই সুযোগে দেশটির তারকা ক্রিকেটারদের পেতে নড়েচড়ে বসেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাত ফ্র্যাঞ্চাইজি। 

নিউ জিল্যান্ডের বিপক্ষে ১৫ জানুয়ারি শেষ হবে পাকিস্তানের হোম সিরিজ। এরপর পাকিস্তান সুপার লিগ। দ্বিপাক্ষিক সিরিজ ও দেশের ফ্র্যাঞ্চাইজি লিগের মাঝামাঝি সময়ে ৬ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি হবে বিপিএল। উইন্ডিজ সিরিজ স্থগিত হওয়ায় সেখানে দেখা যেতে পারে পাকিস্তানি ক্রিকেটারদের।

দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগ ও আমিরাতি লিগে পাকিস্তানি খেলোয়াড়দের চাহিদা নেই বলেই বিপিএলে তাদের ব্যাপক উপস্থিতির প্রত্যাশা বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক বিপিএল ফ্র্যাঞ্চাইজি অফিসিয়াল।

ভারতীয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ ওই সূত্রের উদ্ধৃতি দিয়ে বলে, ‘দেখুন, আমরা যেটা বুঝি যে পাকিস্তানি খেলোয়াড়দের চাহিদা নেই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি কিংবা আমিরাতি টি-টোয়েন্টি লিগে, কারণ এর সবগুলো দলের মালিক আইপিএলের।’

রংপুর রাইডার্সের এক অফিসিয়াল ওই গণমাধ্যমকে জানান, তারা শুনেছেন পিএসএল সম্ভবত তিন থেকে চারদিন পেছাবে। তাই এরই মধ্যে তারা বিপিএলের পুরোটা সময়ের জন্য মোহাম্মদ নওয়াজকে পেতে কাজ শুরু করেছে। এরই মধ্যে অলরাউন্ডার শোয়েব মালিকের সঙ্গে চুক্তি করেছে তারা। এছাড়া আফগানিস্তানের অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই, শ্রীলঙ্কার দুই ক্রিকেটার পাথুম নিশাঙ্কা ও জেফ্রি ভ্যান্ডার্সিকে দলে টেনেছে। 

বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সও উচ্ছ্বসিত। তারা দলে টেনেছে পাকিস্তানত্রয়ী মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদিকে। জানা গেছে, অন্য দলগুলোও পাকিস্তানি ক্রিকেটারদের কেনার বিষয়টি অগ্রাধিকারে রেখেছে।