খেলাধুলা

ওয়ালটন ফেডারেশন কাপ তায়কোয়ান্ডোতে নুর মোহাম্মদ ও মুন্সি আব্দুর রউফ কলেজ চ্যাম্পিয়ন

‘ওয়ালটন দ্বিতীয় ফেডারেশন কাপ তায়কোয়ান্ডো প্রতিযোগিতা-২০২২’ আজ রোববার শেষ হয়েছে। প্রতিযোগিতার পুরুষ বিভাগে বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক কলেজ ও নারী বিভাগে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ চ্যাম্পিয়ন হয়।

পুরুষ বিভাগের চ্যাম্পিয়ন বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক কলেজ ৯টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জসহ মোট ৩১টি পদক জিতে। রানার্স-আপ হওয়া মিরপুর ডিওএইচএস তায়কোয়ান্ডো ক্লাব ৮টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ১৮টি পদক।

মহিলা বিভাগের চ্যাম্পিয়ন হওয়া বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ ৯টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জসহ ৩৬টি পদক জিতে। রানার্স-আপ হওয়া সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ৪টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক জিতে।

প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগোরির বিজয়ীদের মেডেল ও সার্টিফিকেট দেওয়া হয়। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে দেওয়া হয় ট্রফি। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (পিএলসি) জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি মোর্শেদ হোসেন কামাল, সহ-সভাপতি অহিদুজ্জামান মজুমদার ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এবারের এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা শহরের মোট ১০টি জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের প্রায় ৩৫০ জন তায়কোয়ান্ডো প্রতিযোগী বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি.কম।