খেলাধুলা

মেসির জাদুকরী গোলের পর কেঁদে বুক ভাসালেন আর্জেন্টিনার সহকারী কোচ

মেক্সিকোর অপ্রতিরোধ্য রক্ষণভাগ কিছুতেই ভাঙতে পারছিল না আর্জেন্টিনা। অবশেষে এলো সেই উদযাপনের ক্ষণ। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচ হেরে বুকে যেন পাথর চেপে বসেছিল, তা নামিয়ে দিলেন লিওনেল মেসি। ৬৪তম মিনিটে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জাদুকরী শটে গুইলেরমো ওচোয়াকে পরাস্ত করে গ্যালারির দর্শকদের কাছে ছুটলেন অধিনায়ক। আবেগে চোখ ছলছল করছিল মেসির চোখ। আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি সহকারী কোচ পাবলো আইমারও। 

ম্যাচ শেষে আইমারের প্রতিক্রিয়া হয়েছে ভাইরাল। মেসির গোলের পর তাকে ফুপিয়ে ফুপিয়ে কাঁদতে দেখা গেছে। কত বড় পাথর বুক থেকে নেমে গেছে সেটাই যেন ফুটে উঠেছিল তার কান্নায়। কয়েক সেকেন্ড পর তার চেহারায় ফুটেছিল স্বস্তির ছাপ।

ম্যাচ শেষে মেসিও বললেন, এই জয় তার কাঁধ থেকে অনেক বড় বোঝা নামিয়ে দিয়েছে। সাতবারের ব্যালন ডি’অর জয়ী বলেন, ‘এটা আমাদের কাঁধ থেকে বোঝা নামিয়েছে। আবারও শুরু করতে আমাদের মনে আনন্দ ও শান্তি এনে দিয়েছে এই জয়। আমরা অস্বস্তির মধ্যে বসবাস করছিলাম এবং আমাদের মনের মধ্যে ছিল উদ্বোধনী ম্যাচে হারের কথা। পরিস্থিতি বদলে দেওয়ার সুযোগ খুঁজছিলাম এবং সৌভাগ্যবশত আমরা জিতলাম।’

আগামী বুধবার পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা। শেষ ষোলোতে উঠতে ‘সি’ গ্রুপের বর্তমান শীর্ষ দলের বিপক্ষে জিততে হবে তাদের।