খেলাধুলা

দ্বিতীয় ওয়ানডেতেও নেই তাসকিন, ভাবনায় শেষ ম্যাচ

পুরোনো পিঠের চোটে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে ছিটকে যান ডানহাতি পেসার তাসকিন আহমেদ। স্বস্তির সংবাদ আপাতত কোনো ব্যথা নেই। ফিরেছেন অনুশীলনে। তবে তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজম্যান্ট।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো তাকে খেলাবেন কি খেলাবেন না এমন দোটানায় থাকলেও টিম ম্যানেজম্যান্টের একটি সূত্র রাইজিংবিডিকে নিশ্চিত করেছে, তাসকিনকে দ্বিতীয় ম্যাচে খেলানো হবে না। ১০ ডিসেম্বর চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে এই পেসারকে ভাবনায় রাখা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে আছে স্বাগতিক শিবির।

এদিকে সাংবাদিকদের ডমিঙ্গো বলেছেন, ‘৪ দিন আগে তাসকিন ইনজেকশন নিয়েছিল। গতকাল সে জিম করেছে। আজকে ৫-৬ ওভার বোলিং করেছে। আমি নিশ্চিত না তাকে খেলানোর ঝুঁকি নেবো কি না। সামনে আমাদের সামনে অনেক খেলা রয়েছে। দুইটি টেস্ট খেলতে হবে।’

তাসকিনের পরিবর্তে ইবাদত প্রথম ম্যাচে দারুণ বোলিং করেছেন। ৪৭ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। তাসকিনের জায়গায় অন্যদের সুযোগ দেখছেন বাংলাদেশ কোচ।

‘এছাড়া এটি অন্য পেসারদের উন্নতি করার জন্য দারুণ সুযোগ। আমার মনে হয় না আমরা তাকে (তাসকিন) খেলানোর ঝুঁকি নেবো। তবে সে ভালোভাবেই সুস্থ হওয়ার পথে রয়েছে’ -এভাবে বলেছেন ডমিঙ্গো।