খেলাধুলা

প্রতিভাবানদের বড় সুযোগ দিতে মাশরাফির সিলেটের পেসার হান্ট 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন দল সিলেট স্ট্রাইকার্স। যে দলের হয়ে খেলার অপেক্ষায় জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বিপিএলের দলগুলোর নিজেদের দলের বাইরের কার্যক্রমে খুব একটা সম্পৃক্ত হতে দেখা যায় না। মাশরাফির দল সিলেট স্ট্রাইকার্স দেখালেন ভিন্নতা। নতুন এই ফ্র্যাঞ্চাইজির মালিকপক্ষ, ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড সিলেটে পেসার হান্টের আয়োজন করেছে।

মঙ্গলবার সিলেটে তাদের পেসার হান্টের প্রথম দিনে ৩০০ প্রতিযোগী অংশ নিয়েছিলেন। বুধবার দ্বিতীয় দিনে আরও ২৫০ প্রতিযোগী অংশ নেবেন। 

পুরো কার্যক্রম নিয়ে মাশরাফি বলেন, 'ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড এবং সিলেট স্ট্রাইকার্সের আয়োজনে পেসার হান্টে অংশগ্রহণকারী প্রতিযোগীদের স্বাগত জানাচ্ছি। আমি আশা করি, অংশগ্রহণকারীরা তাদের দক্ষতা এবং প্রতিভা দেখিয়ে এই সুযোগটি লুফে নেবে। আমি এবারের বিপিএলের সময় বিজয়ী পেসারদের সঙ্গে দেখা করতে মুখিয়ে আছি। একই সাথে, আমি সিলেটের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানাতে চাই; যারা এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।'

সিলেট স্ট্রাইকার্সের প্রধান কোচ রাজীন সালেহ এবং কোচিং প্যানেলের সদস্য সৈয়দ রাসেল ও রাসেল আহমেদ বাছাই প্রক্রিয়ার সার্বিক তত্ত্বাবধায়নে আছেন। প্রথম দিন তিনশ পেসারের থেকে ৩০ জনকে বাছাই করেছে নির্বাচক প্যানেল। যাদের প্রত্যেকের গতি প্রতি ঘণ্টায় গড়ে প্রায় ১২০ কিলোমিটার।

বাছাইকৃত সবাই সুযোগ পাবে সিলেট স্ট্রাইকার্সের অনুশীলনে নেট বোলার হিসেবে বল করার। সেখান থেকে বাছাইকৃতরা ভবিষ্যতে আরও বড় পর্যায়ে সুযোগ পেতে পারেন বলেও জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে।