খেলাধুলা

টাইব্রেকারে জিতে সুপার কাপ ফাইনালে রিয়াল মাদ্রিদ

জোসে গায়ার দুর্বল স্পট কিক ঠেকিয়ে রিয়াল মাদ্রিদকে পেনাল্টি শুটআউটে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-৩ গোলে জয় এনে দিলেন থিবো কোর্তোয়া। বুধবার সৌদি আরবে অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপ সেমিফাইনালে অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে টাইব্রেকারে নিষ্পত্তি হয় ম্যাচ।

করিম বেনজেমা প্রথমার্ধে পেনাল্টি থেকে রিয়ালকে এগিয়ে দেন। বক্সের মধ্যে এরে কমার্টের কাছে তাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজে। কিন্তু ভ্যালেন্সিয়া বিরতির পরই টনি লাতোর ক্রস থেকে স্যামুয়েল লিনোর ভলিতে সমতা ফেরায়।

অতিরিক্ত সময়ে ভিনিসিউস জুনিয়র রিয়ালকে জেতাতে পারতেন। কিন্তু তার কাছ থেকে নেওয়া শট জর্জি মামারদাশভিলি রুখে দেন।

এডিনসন কাভানি ও বেনজেমা শুটআউটে প্রথম দুটি শটে জাল কাঁপান। তবে কোমার্ট ভ্যালেন্সিয়ার দ্বিতীয় প্রচেষ্টা নষ্ট করেন। লুকা মদরিচ, টনি ক্রুস ও মার্কোস আসেনসিও লক্ষ্য ভেদ করেন। তারপর গায়াকে ঠেকিয়ে রিয়ালকে জয় এনে দেন কোর্তোয়া।

ম্যাচ শেষে কোচ কার্লো আনচেলত্তি স্বীকার করলেন, তার দল মৌসুমের প্রথম ভাগে সেরা অবস্থানে ছিল না। দ্বিতীয় ভাগে তাদের পুরো মনোযোগ। এখনও তারা টিকে আছে চ্যাম্পিয়নস লিগ, কোপা দেল রেতে এবং লা লিগায় শীর্ষে থাকা বার্সার পরে তাদের জায়গা।

আগামী রোববার রিয়াদে হবে ফাইনাল। রিয়ালের ফাইনাল প্রতিপক্ষ কে, চূড়ান্ত হবে রিয়াল বেতিস ও বার্সার বৃহস্পতিবারের সেমিফাইনাল শেষে।