খেলাধুলা

‘আমার মনে হয় আমরা ভালো খেলেছি’

ওল্ড ট্রাফোর্ডে প্রথম লেগে ৪-১ ব্যবধানের জয়ে উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরতি লেগেও রিয়াল বেটিসের বিপক্ষে ১-০ ব্যবধানের জয় পেলো তারা। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের জয়ে শেষ আট নিশ্চিত করেছে এরিক টেন হাগের শিষ্যরা।

শিষ্যদের পারফরম্যান্সে তিনি খুশি। ম্যাচ শেষে বলেছেন, ‘বেটিস অবশ্যই ভালো দল। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতো দলের বিপক্ষে তারা কেমন খেলে সেটা আমরা দেখেছি। কিন্তু আমরা তাদেরই দুই-দুইবার হারালাম। সুতরাং আমার মনে হয় আমরা ভালো খেলেছি। আজকের ম্যাচে দ্বিতীয়ার্ধে বেশি বল দখলে রাখতে পেরেছি, তাদের অর্ধে রাখতে পেরেছি এবং আক্রমণ ও সুযোগ তৈরি করতে পেরেছি।’

বেটিস ঘরের মাঠে প্রাণান্তকর চেষ্টা চালিয়েছে ভালো কিছু করতে। এগিয়ে যেতে। কিন্তু তারা জালের নাগাল পায়নি। প্রথমার্ধে তারা ম্যানইউকেও পেতে দেয়নি জালের নাগাল। কিন্তু বিরতির পর ৫৫ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন মার্কাস রাশফোর্ড।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ম্যানইউর হয়ে এটা ছিল তার ২৬তম গোল। এই গোলের মধ্য দিয়ে ইউরোপের সেরা পাঁচটি লিগে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছেন। তার সামনে আছেন ম্যানচেস্টার সিটির আরলিং হালান্ড (৩৯ গোল) ও পিএসজির কালিয়ান এমবাপ্পে (৩১ গোল)।

আজ শুক্রবার সন্ধ্যায় কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে। এখন দেখার বিষয় সেই ড্রয়ে প্রতিপক্ষ হিসেবে কাকে পায় ম্যানইউ।

ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি ইতোমধ্যে কারাবাও কাপের শিরোপা জিতেছে। এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে। এবার কোয়ার্টার ফাইনালে উঠলো ইউরোপা লিগেরও।