খেলাধুলা

বৃথা গেল তামিমের ১৪২, ইমন-চিরাগ ঝড়ে মাশরাফিদের হাসি

লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ার সেরা ১৪২ রানের দুর্দান্ত ইনিংস খেলেও দল ব্রাদার্স ইউনিয়নের জয় দেখতে পারেননি তানজীদ হসান তামিম। চিরাগ জানি-পারভেজ হোসেন ইমনদের ঝড়ে শেষ হাসি হেসেছে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ।

বিকেএসপির ৩ নম্বর মাঠে সোমবার মুখোমুখি হয় ব্রাদার্স- রূপগঞ্জ। টস হেরে ব্যাটিং করতে নেমে তামিমের ব্যাটে চড়ে ৫ উইকেট ২৯৯ রান করে ব্রাদার্স। রান তাড়া করতে নেমে ৮ বল হাতে রেখে ৩ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ (৩০২/৭)।  

৪৩ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে রূপগঞ্জের ভালো শুরু এনে দেন ইমন। তবে আসল কাজটা করেন চিরাগ। ভারতীয় এই অলরাউন্ডার ৮৪ বলে ৯৪ রানের ইনিংস খেলে দলের জয়ে মুখ্য ভূমিকা রাখেন। ৭টি চার ও ১টি ছয়ে তার ইনিংসটি সাজানো ছিল। 

চিরাগ যখন আউট হন দল তখন জয় থেকে মাত্র ৮ রান দূরে। ১৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সোহাগ গাজী। মাঝে ফিফটি করেন ইরফান শুক্কুর। তবে ম্যাচের চাহিদা অনুযায়ী খেলতে পারেননি তিনি। ৬৯ বলে ৫৩ রান করেন শুক্কুর। এ ছাড়া সাব্বির ৪৩ বলে ৩৪ ও তানভীর হায়দার ১৩ বলে ২৬ রান করেন। ব্রাদার্সের হয়ে ৩টি করে উইকেট নেন সাব্বির হোসেন-রাহাতুল ফেরদাউস। 

এর আগে এক প্রান্তে আগলে রেখে দলকে বড় পুঁজি এনে দেন তামিম। ৫৪ বলে ফিফটির পর সেঞ্চুরির দেখা পান ১১১ বলে। শেষ পর্যন্ত থামেন ১৪২ বলে ১৪২ রান করে। লিস্ট ‘এ’ ক্রিকেটে এতদিন তার ক্যারিয়ার সেরা ছিল অপরাজিত ১০১। 

শেষদিকে ব্রাদার্সের হয়ে ফিফটি করেন মাইশুকুর রহমান। ২টি চার ও ১টি ছক্কায় ৪৯ বলে ৫৩ রান করেন মাইশুকুর। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন চিরাগ। মাশরাফি ১ উইকেট পেলেও ছিলেন খরুচে। সর্বোচ্চ ৬৯ রান দেন এই পেসার। বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ম্যাচ জয়ী এক ইনিংস খেলে ম্যাচ সেরা হন চিরাগ।