খেলাধুলা

পাকিস্তানের বিশ্বকাপ ম‌্যাচ বাংলাদেশে, কোনো প্রস্তাব পায়নি বিসিবি

অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে দশ দলের ওয়ানডে বিশ্বকাপ। আইসিসি ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থানে থাকায় পাকিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণে কোনো বাধা নেই। কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তান ভারতে গিয়ে খেলতে নারাজ।

এদিকে খবর রটিয়েছে পাকিস্তান বিশ্বকাপের ম‌্যাচগুলো বাংলাদেশে খেলতে পারে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো, পাকিস্তান ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে। যদিও এ বিষয়ে কোনো কিছুই জানেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিশ্বকাপে পাকিস্তানের ম‌্যাচ আয়োজনে কোনো প্রস্তাবই পায়নি বাংলাদেশ।

তার ভাষ‌্য, ‘আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আসলে আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পাকিস্তান ক্রিকেট বোর্ড কেউ আমাদের কিছু বলেনি। সেজন‌্য আমাদের পক্ষে এটা নিয়ে মন্তব‌্য করা কঠিন। একটা নিউজ দেখে বলা উচিত না। ওরা যোগাযোগ করলে আমরা আপনাদের জানাব।’

এদিকে সেপ্টেম্বরে পাকিস্তানে বসতে যাচ্ছে এশিয়া কাপ। ভারত আবার পাকিস্তানে গিয়ে খেলতে নারাজ। ভারতের ম‌্যাচগুলো নিরপেক্ষ ভেনু‌্যতে হবে। তালিকায় আছে সংযুক্ত আরব আমিরাত, ওমান ও শ্রীলঙ্কার নাম।

সামনের সপ্তাহেই এশিয়া কাপের ভেনু‌্য চূড়ান্ত হবে বলে নিশ্চিত করেছেন নাজমুল হাসান, ‘ওটা (এশিয়া কাপের ভেনু‌্য) নিয়ে কথা চলছে। কোথায় হবে এটা নিয়ে কথা হচ্ছে। এখনো ফাইনাল হয়নি। আমি যতটুকু জানি, তিন চারদিনের মধ‌্যে সিদ্ধান্ত হয়ে যাবে। আরেকটা মিটিং ডাকা হচ্ছে। জুম মিটিংয়ে ওটা শেষ করে দেয়া হবে। বাংলাদেশে ওই সময়ে অনেক বৃষ্টি। সেজন‌্য বাংলাদেশকে আমরা এটার মধ‌্যে রাখিনি (এশিয়া কাপের আয়োজক।’

এদিকে এশিয়া কাপের কোনো ম‌্যাচ সংযুক্ত আরব আমিরাতে খেলতে চায় না বাংলাদেশ। তপ্ত গরমে খেলার আপত্তির কথা এসিসির বৈঠকে জানিয়েছেন বিসিবি সভাপতি।