খেলাধুলা

আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন

আহমেদাবাদে আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষের ম্যাচে লাফিয়ে উঠে ক্যাচ ধরতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েন কেন উইলিয়ামসন। গুজরাট টাইটান্সের মেডিক্যাল স্টাফদের কাঁধে ভর দিয়ে তাকে মাঠ ছাড়তে দেখা গিয়েছিল। তার পরিবর্তে ফিল্ডিংয়ে নেমেছিলেন সাই সুদর্শন।

কেনের মাটিতে পরার ধরন দেখেই মনে হচ্ছিল ভালো কিছু অপেক্ষা করছে না তার জন্য। তেমন কিছুই হলো। হাঁটুর ইনজুরির কারণে আইপিএল-২০২৩ থেকে ছিটকে গেছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক। তিনি ভারত ছেড়ে শিগগিরই দেশের বিমান ধরবেন।

তার ইনজুরির বিষয়ে এক বিবৃতি দিয়ে গুজরাট টাইটান্সের ডিরেক্টর অব ক্রিকেট বিক্রম সোলানকি বলেন, ‘টুর্নামেন্টের শুরুতেই ইনজুরির কারণে কেনকে হারানোটা আমাদের জন্য সত্যিই দুঃখের। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

দেশে ফিরে ক্রিকেট নিউ জিল্যান্ডের তত্ত্বাবধানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবেন কেন। তার ইনজুরিতে পরার বিষয়টিকে নিউ জিল্যান্ডের জন্য বিরাট ধাক্কা বলে উল্লেখ করেছেন কিউই কোচ গ্যারি স্টিড।

নিউ জিল্যান্ড বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এই সিরিজ শেষে তারা পাকিস্তানব সফরে যাবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে।

অবশ্য আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সিরিজ ও পাকিস্তান সফর থেকে ছুটি নিয়েছিলেন কেন। কিন্তু আইপিএল খেলাটা তার জন্য সুখকর হলো না ইনজুরির কারণে। এখন দেখার বিষয় ইনজুরি থেকে সেরে উঠতে উইলিয়ামসনের ঠিক কতোদিন লাগে।