খেলাধুলা

আর্সেনাল-লিভারপুলের নাটকীয় ড্রয়ে সিটির পোয়াবারো

রোববার রাতে হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের সঙ্গে নাটকীয় ড্র করেছে আর্সেনাল। ২-০ গোলে এগিয়ে গিয়েও তারা ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে। এই ড্রয়ে অবশ্য লাভ হয়েছে ম্যানচেস্টার সিটির। গার্নার্সদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমেছে। পরের ম্যাচে সিটি জয় পেলে আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে হবে মাত্র ৩। অর্থাৎ এই ড্রয়ে শিরোপা জয়ের দৌড়ে দারুণভাবে ফিরে এলো স্কাই ব্লুজরা।

অ্যানফিল্ডে রাতে ম্যাচের ৮ মিনিটেই গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে এগিয়ে যায় আর্সেনাল। ২৮ মিনিটে মাথায় গ্যাব্রিয়েল জেসুস গোল পেলে ব্যবধান দ্বিগুণ হয়। এখান থেকে লিভারপুল ঘুরে দাঁড়াবে, তাও আর্সেনালের মতো টেবিল টপারদের বিরুদ্ধে সেটা হয়তো অনেকে কল্পনাও করেননি।

কিন্তু ম্যাচের ৪২ মিনিটে মোহাম্মদ সালাহ গোল করে ব্যবধান কমিয়ে বিরতিতে যান। বিরতির পর লড়াই চলে উভয় দলের মধ্যে। সেই লড়াইয়ে আর্সেনাল ৮৬ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে থাকে।

কিন্তু ৮৭ মিনিটের মাথায় ট্রেন্ট আলেক্সান্ডার আর্নলের ক্রসে রবার্তো ফিরমিনো হেড দিয়ে জালে জড়ালে উল্লাসে মেতে ওঠে অ্যানফিল্ড। শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ে ৩০ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে আর্সেনাল। ২৯ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে দ্বিতীয় স্থানে। আর ২৯ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে অষ্টম স্থানে।