খেলাধুলা

রায়োর কাছে হোঁচট খেয়ে অস্বস্তি বার্সা শিবিরে

জিরোনার কাছে রিয়াল মাদ্রিদ বিধ্বস্ত হওয়ার পর প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সামনে সুযোগ ছিল পয়েন্ট ব্যবধান আরও বাড়ানোর। কিন্তু পয়েন্টতো বাড়াতে পারেনি, উলটো হেরে পয়েন্ট খুইয়েছে কাতালান ক্লাবটি।

বুধবার রাতে রায়ো ভ্যালেকানোর মাঠে তাদের বিপক্ষে বার্সা হেরেছে ২-১ গোলে। ৩১ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৬৫।

১১ পয়েন্টে এগিয়ে থেকে বার্সা এখনো নিরাপদে আছে। ২০১৮-১৯ মৌসুমের পর আরও একবাল লা লিগা জয়ের পথে আছে বার্সা। তবে এভাবে হোঁচট খেলে শেষ মুহুর্তে এসে বিপদ বাড়তে পারে জাভির শিষ্যদের। এখনো বাকি আছে ৭ ম্যাচ, বাকি ম্যাচ গুলো জিতে ব্যবধান বাড়ানোটাই শ্রেয়।

রায়োর বিপক্ষে নিজেদের সেরাটা দিতে পারেনি বার্সা। ১৯ মিনিটে আল্ভারো রিভেরার গোলে পিছিয়ে পড়ে তারা। বিরতির আগ পর্যন্ত এটির শোধ দিতে পারেননি ডি জঙ-পেদ্রিরা।

বিরতির পর ৫৩ মিনিটে উলটো গোল খেয়ে আরও পিছিয়ে পড়ে বার্সা। এবার রায়োর হয়ে ব্যবধানে দিগুণ করেন ফ্রান গার্সিয়া। ম্যাচের শেষ মুহূর্তে ৮৩ মিনিটে বার্সার হয়ে একটি গোল শোধ করেন রবার্ট লেভানডভস্কি। চলতি মৌসুমে এটি লেভানডভস্কির ১৮তম গোল।

এমন হার অবশ্য মেনে নিতে পারেননি কোচ জাভি। লুকাতে পারেননি অস্বস্তি। শিষ্যদের বার্তা দিয়েছেন এখনো কিছু করা হয়নি। লা লিগা জেতা এখনো অনেক দূরে, ‘বার্তাটি সহজ, অনেক কিছু বাকি আছে। কিছুই করা হয়নি এবং লা লিগা জেতা হয়নি, যা আমি অনেকবার বলেছি।’