খেলাধুলা

স্বপ্ন জিইয়ে রাখলো আর্সেনাল

আগের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির কাছে হেরেছিল আর্সেনাল। চেলসির কাছে মঙ্গলবার রাতে হেরে গেলে তাদের শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে যেত। কিন্তু ঘরের মাঠে সমর্থকদের হতাশ করেনি গার্নার্সরা। চেলসিকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের ক্ষীণ আশা জিইয়ে রেখেছে আর্তেতার শিষ্যরা।

আর্সেনালের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। তার মধ্যে মার্টিন ওদেগার্ড ১৩ মিনিটের ব্যবধানে করেন দুই গোল। ৩৪ মিনিটে অপর গোলটি করেন গ্যাব্রিয়েল জেসাস। ৬৫ মিনিটে চেলসির ননি মাদুয়েকে একটি গোল শোধ দেন।

এদিন ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। এ সময় বামদিক থেকে গ্রানিত শাকার বাড়িয়ে দেওয়া বল বাম বায়ের শটে জালে পাঠান ওদেগার্ড। ৩১ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বামদিক থেকে আবারও তাকে গোলে সহায়তা করেন শাকা। আবারও বাম পায়ের শটে গোল করেন ওদেগার্ড।

৩৪ মিনিটে গ্যাব্রিয়েল জেসাস গোল করলে ৩-০ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় গার্নার্সরা।

বিরতির পর বেশ কিছু সুযোগ নষ্ট হয় আর্সেনালের। একটি চেলসির রক্ষণভাগের ব্রাজিলিয়ান খেলোয়াড় থিয়াগো সিলভা গোললাইনের ওপর থেকে ফেরান। অপরটি দারুণ দক্ষতায় ঝাপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন চেলসির গোলরক্ষক কেপা আরিজাবালাগা। 

এরপর অবশ্য চেলসি বেশ কিছু সুযোগ তৈরি করে। তার মধ্যে ৬৪ মিনিটে গোলের দেখা পেয়ে যান মাদুয়েকে। এ সময় মাঝমাঠের কিছুটা সামনে থেকে লম্বা পাসে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন মাতেও কোভাসিস। বক্সের মধ্যে সেটার নিয়ন্ত্রণ নেন মাদুয়েকে। বাম পায়ের শটে অ্যারন রামসডেলকে পরাস্ত করে বল জালে জড়ান তিনি। শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ে ৩৪ ম্যাচ থেকে ৭৮ পয়েন্ট সংগ্রহ করে আবার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে তারা। দুই ম্যাচ কমা খেলা ম্যানচেস্টার সিটি ৭৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।