খেলাধুলা

আবারও হারলো বার্সেলোনা

রেলিগেশন শঙ্কায় আছে রিয়াল ভায়াদোলিদ। বার্সেলোনার বিপক্ষে মঙ্গলবার মাঠে নামার আগে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টাদশ স্থানে ছিল তারা। এরপর বার্সাকে ৩-১ গোলে হারিয়ে উঠে এসেছে পয়েন্ট টেবিলের ১৭তম অবস্থানে। কিন্তু এখনো শঙ্কা কাটেনি। শেষ দুই ম্যাচে তারা পয়েন্ট হারালে বিদায় নিতে হতে পারে লা লিগা থেকে।

শিরোপা নিশ্চিত হওয়ার পর এটা বার্সেলোনার টানা দ্বিতীয় হার। এর আগে শিরোপা হাতে পাওয়ার ম্যাচের দিন রিয়াল সোসিয়েদাদের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল তারা।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই বার্সার আন্দ্রেস ক্রিস্টেনসেন আত্মঘাতী গোল করে এগিয়ে দেন ভায়াদোলিদকে। ২২ মিনিটের মাথায় পেনাল্টি পায় ভায়াদোলিদ। পেনাল্টি থেকে কাইলি লারিন গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ৭৩ মিনিটে ভালাদোলিদের গঞ্জালো প্লাটা গোল পেলে চ্যাম্পিয়ন বার্সেলোনা পিছিয়ে পড়ে ৩-০ ব্যবধানে। অবশ্য ৮৪ মিনিটে রবার্ত লেভানডোফস্কি একটি গোল করেন। সেটা কেবল ম্যাচের ব্যবধান কমায়, হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

লিগে এটা ছিল পোলিস স্ট্রাইকারের ২৩তম গোল। ৩২ ম্যাচে মাঠে নেমে এই গোলগুলো করেন তিনি। এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষেও আছেন তিনি।

অবশ্য এই ম্যাচে বার্সেলোনার জয়ও প্রয়োজন ছিল না। কারণ, গেল ১৪ মে তাদের শিরোপা জয় নিশ্চিত হয়েছে।