খেলাধুলা

লতার সেঞ্চুরি, ৩৪ ওভারে ৩৬ রানে অলআউট প্রতিপক্ষ!

ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির অধিনায়ক লতা মণ্ডল। লতার দুর্দান্ত দিনে প্রতিপক্ষ কেরাণীগঞ্জ ক্রিকেট একাডেমি দেখেছে মুদ্রার উল্টোপিঠ। ৩৪ ওভার খেলে অলআউট হয় ৩৬ রানে!

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে রোববার খেলাঘর-কেরাণীগঞ্জের খেলায় এমনটাই ঘটেছে। দিনের অপর ম্যাচে সিটি ক্লাবের বিপক্ষে সহজ জয় পেয়েছে আবাহনী লিমিটেড।

টস জিতে ব্যাটিং করতে নেমে খেলাঘর ৫ উইকেটে ২৮১ রান করে। লতা ১০১ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন। ৭৫ বলে ৫২ রান করেন তাজ। এছাড়া দিলারা আক্তার ৪৭ ও স্বর্ণা আক্তার আউট হন ৪১ রানে। কেরাণীগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক শাহনাজ পারভীন।

রান তাড়া করতে নেমে কেরাণীগঞ্জের দুই ওপেনার ফেরেন শূন্যরানে। শুরু থেকে উইকেটের মিছিলে থাকা কেরাণীগঞ্জ আর ঘুরে দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ১০ রান করেন শাহনাজ। দুই ওপেনারসহ শূন্যরানে ফেরেন ৪ জন। ৩৪ ওভারে স্কোরবোর্ডে ৩৬ রান না হতেই অলআউট হয় তারা। ২৪৫ রানের বিশাল জয় পায় খেলাঘর।

খেলাঘরের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাহিমা খাতুন। ৩ উইকেট নেন সানজিদা আক্তার মেঘলা। ম্যাচসেরা হন লতা।

অপর ম্যাচে আগে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১২৪ রান করে সিটি ক্লাব। সিটির হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন তমালিকা সুমনা। এছাড়া ফাতেমা-তুজ-জোহরা ২০, জান্নাতুল ফেরদাউস তিথি ১৯ রান করেন। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাতেমা জাহান সোনিয়া।

রান তাড়া করতে নেমে ৫ রানে ২ উইকেট হারালেও জয়ে বেগ পেতে হয়নি। ৩২.২ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। শম্পা ৩৫ ও শিবানি সিং ৩২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। সিটির হয়ে সুমা রাণী রয় ও জান্নাতুল ফেরদাউস ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন সোনিয়া।