খেলাধুলা

দুই ধাপে শনিবার ঢাকায় আসছে আফগানিস্তান

একমাত্র টেস্ট খেলতে দুই ধাপে ঢাকায় পৌঁছাবে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। শনিবার সকাল ১১টায় প্রথম গ্রুপ ও বিকেল ৫টায় দ্বিতীয় গ্রুপের সদস্যদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লজিস্টিক বিভাগ রাইজিংবিডিকে নিশ্চিত করেছে। ১৪ জুন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট।

টেস্ট শেষে আফগানিস্তান দলের ভারত যাওয়ার কথা রয়েছে। ঈদের ছুটি শেষে জুলাইয়ের শুরুতে আবার ঢাকায় আসার কথা রয়েছে আফগানদের। ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ৮ ও ১১ জুলাই। আর ১৪ জুলাই থেকে সিলেটে হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শেষ ম্যাচ ১৬ জুলাই।

রশিদ খানকে বিশ্রামে রেখে গত বুধবার ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ১৫ সদস্যের এই দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে আসবেন আরও ৪ জন।

রোববার থেকে অনুশীলন শুরুর কথা রয়েছে আফগানিস্তনের। তবে এদিন সূচিতে বিশ্রামও রাখা হয়েছে। সোমবার থেকে পুরোদমে অনুশীলন করবে হাশমতুল্লাহ শহীদির দল।

আফগানিস্তানের টেস্ট স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, নাসির জামাল, রহমত শাহ, বাহের শাহ মাহবুব, আফসার জাজাই, ইকরাম আলীখেল, করিম জানাত, জহির খান পাকতিন, হামজা হোতাক, ইজহারউল্লাহ হক নাভিদ, ইব্রাহিম আব্দুল রহিমজাই, ইয়ামিন আহমদজাই ও নিজাত মাসুদ।

রিজার্ভ: নূর আলী, জিয়া আকবর, আমজাত ওমরজাই ও সৈয়দ শিরজাত।