খেলাধুলা

এবারই, নয়তো কখনোই নয় : মেসি

ক্রীড়া ডেস্ক : আগামী ২৪ জুন ২৭ বছরে পা দিবেন লিওনেল মেসি। ২০১৮ সালে রাশিয়ার বিশ্বকাপে মেসির দাঁড়াবে ৩১ বছর। তখন ফর্মে থাকবেন কি থাকবেন না তা নিয়ে হয়তো চিন্তিত তিনি নিজেও। তাই মেসি জানিয়েছেন, এবাই আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর উত্তম সময়, নয়তো কখনোই পারবেন না। ১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর ১৯৯০ সালে এই জীবন্ত কিংবদন্তির অসাধারণ নৈপূণ্যে আর্জেন্টাইনরা ফাইনালে উঠেছিল।তবে পরবর্তী বিশ্বকাপগুলোতে নিজেদের হারিয়ে খুঁজছে তারা। প্রতিবারই ফেভারিট হিসেবে বিশ্বকাপে অংশ নেয় আর্জেন্টিনা। কিন্তু কোয়ার্টার ফাইনালের গণ্ডি অতিক্রম করতে পারছে না আর্জেন্টাইনরা। ম্যারাডোনা যুগের অবসানের পর মেসিতে ভরসা রাখতে শুরু করেছিল তারা। কিন্তু গত দুটি বিশ্বকাপে খেলে আশাব্যঞ্জক পারফরম্যান্স করতে পারেননি তিনি। তারপরও আসন্ন বিশ্বকাপে বার্সেলোনা সুপারস্টারের ওপরই ভরসা রাখছে ২ বারের বিশ্বকাপজয়ীরা।

তবে মেসির গায়ে সেটে আছে চিরাচরিত বদনাম; জাতীয় দলের হয়ে ভালো খেলেন না তিনি। আসন্ন বিশ্বকাপের শিরোপা জিতিয়ে সেই বদনাম ঘোচাতে চাইবেন মেসি।

তাইতো ব্যক্তিগত লক্ষ্য নির্ধারণ করে ফেলেছেন তিনি, ‘এবারই আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর সূবর্ণ সুযোগ আমার। তা না হলে কখনোই সেটি পারব না।’

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৪/নেছার/আমিনুল