খেলাধুলা

রিয়ালের শেষ চেষ্টা, এমবাপ্পেরও শেষ সুযোগ

রিয়াল মাদ্রিদের সঙ্গে এমবাপ্পের নাটকের পর ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেই দিয়েছিলেন, এমবাপ্পেকে তারা আর চান না। কিন্তু বছর ঘুরতেই জানা গেল, এমবাপ্পেকে এখনো চায় রিয়াল। তবে এটাই ফরাসি তারকার জন্য শেষ সুযোগ। এবারই তার জন্য শেষ চেষ্টা করবে স্প্যানিশ ক্লাবটি।

কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমের দাবি, এমবাপ্পের জন্য শেষ চেষ্টা হিসেবে ১২০ মিলিয়ন ইউরোর বড়সড় প্রস্তাব দেওয়ার পরিকল্পনা আছে রিয়ালের। তবে এবার আর গেলবারের মতো ভুল করতে চায় না তারা। তাই খুব দ্রুত এই প্রস্তাব পাঠাতে নারাজ লস ব্লাঙ্কোসরা।

এবার আর পিএসজির সঙ্গে বাড়তি বনিবনায় যেতে চায় না মাদ্রিদের ক্লাবটি। তাই দলবদলের সময় শেষের ঠিক আগে দেওয়া হবে প্রস্তাব। তাতে আর পূর্ব নাটকের অবতারণা হবে না বলেই রিয়ালের বিশ্বাস। উল্লেখ্য্, সেপ্টেম্বরের ১ তারিখ শেষ হচ্ছে দলবদলের সুযোগ। 

এদিকে এমবাপ্পেও চিঠি দিয়ে পিএসজিকে জানিয়ে দিয়েছেন যে, , ২০২৩-২৪ মৌসুমের পর তিনি আর ফরাসি ক্লাবটিতে থাকতে ইচ্ছুক না। তাই চুক্তি নবায়ন করবেন না। আর এই সুযোগই কাজে লাগাতে চাইছে রিয়াল।

আগামী বছরের জুনে এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ। এমবাপ্পে ক্লাবে থাকছেন না জানার পরেই তাকে বিক্রির চেষ্টা চালাতে থাকে পিএসজি। তবে ফ্রি ট্রান্সফারে রাজি নয় তারা। কম করেও হলেও ২৫০ মিলিয়ন ইউরো চাইছে ক্লাবটি।

এমবাপ্পের সঙ্গে পিএসজির নাটক এখনো শেষ হয়নি। মৌসুমের শুরুতেই আরেকবার ঝামেলা হয়ে যায় দুই পক্ষের মাঝে। তাতে রিয়ালের গুঞ্জনটা আরো ডালপালা মেলছে। এবার দেখার পালা, নাটকের অবসান হয় নাকি নতুন উত্থান। জানা যাবে ১ সেপ্টেম্বর।