খেলাধুলা

খুলনা ভেন্যু নিয়ে সন্তুষ্ট বিসিবি

আব্দুল্লাহ এম রুবেল, খুলনা : আবারও খুলনায় হতে পারে টেস্ট ম্যাচ। প্রায় দুই বছর পর অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে খুলনা বিভাগীয় শেখ আবু নাসের স্টেডিয়ামে একটি টেস্ট ম্যাচ আয়োজনে ইচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

ওই ভেন্যুতে ২০১২ সালে ২১ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ আয়োজন করে বিসিবি। এরপর সেখানে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি।

 

দুই বছর পর আবারও বিসিবি কর্তাদের নজরে এসেছে আবু নাসের স্টেডিয়াম। সেখানে ম্যাচ আয়োজনের চেষ্টা চালাচ্ছে বিসিবি।

 

সে লক্ষ্যে মঙ্গলবার ভেন্যু পরিদর্শনে গিয়েছিল বিসিবির প্রতিনিধি দল। তার একদিন আগে খুলনা পৌঁছে আবাসন ব্যবস্থা পরিদর্শন করে বিসিবির পরিদর্শক দল।

 

স্টেডিয়াম পরিদর্শন শেষে সেখানে আবারও টেস্ট ম্যাচ আয়োজনের সম্ভাবনার কথা জানায় বিসিবি।

 

মঙ্গলবার ভেন্যুটির উইকেট, আউট ফিল্ড, ড্রেসিং রুম নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেও আবাসন ব্যবস্থা এবং যশোর-খুলনা মহাসড়ক নিয়ে এখনও খুশি নয় বিসিবি।

 

ভেন্যু পরিদর্শন শেষে বিসিবির বিসিবি পরিচালক ও খুলনা বিভাগীয় প্রতিনিধি শেখ সোহেল বলেন, ‘ খুলনায় ম্যাচ চালানোর মতো সব সুযোগই আছে, আবাসান ব্যবস্থার উন্নতি হয়েছে। যাতায়াত ব্যবস্থার সংস্কারের জন্য যোগাযোগ মন্ত্রণালয়ে যোগাযোগ করা হয়েছে। আশা করি খুলনা-যশোর মহাসড়কের বেহাল অবস্থাও ঠিক হয়ে যাবে। ’

 

বিসিবির গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন বলেন, ‘পর্যবেক্ষেেন আমরা সন্তুষ্ট। অল্প কিছু সংস্কারের প্রস্তাব দেয়া হয়েছে। যেগুলো ম্যাচের আগেই ঠিক হয়ে যাবে। খুলনায় টেস্ট ম্যাচ হওযার সম্ভাবনাই বেশী।’

আগামী ১৭ অক্টোবর ঢাকা পৌঁছবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সফরে বাংলাদেশে তিনটি  টেস্ট ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে সফরকারীরা।  

 

টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু করবে জিম্বাবুয়ে। বন্দরনগরী চট্টগ্রামে ২৬ অক্টোবর প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। অবশ্য এর আগে নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

 

খুলনায় টেস্ট ম্যাচ আয়োজন হলে দ্বিতীয় টেস্টটি সেখানে অনুষ্ঠিত হবে। ৩ নভেম্বর ম্যাচটি শুরু হবে। যদি খুলনায় ম্যাচ না হয়, তাহলে চট্টগ্রামেই থেকে যাবেন ক্রিকেটাররা।

 

ঢাকার মিরপুরে তৃতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। ম্যাচটি শুরু হবে ১১ নভেম্বর। তিন ম্যাচ টেস্ট সিরিজের পর রঙিন জার্সিতে মাঠে নামবে দুই দল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১৯, ২১ ও ২৩ নভেম্বর প্রথম তিনটি ওয়ানডে হবে।

 

এরপর দুই দল আবারও চট্টগ্রামে চলে যাবে। চট্টগ্রামে সফরের শেষ দুটি ওয়ানডে ২৬ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

 

দীর্ঘ ৪৪ দিনের সফর শেষ হবে ২৯ নভেম্বর।

   

রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৪/ইয়াসিন/রফিক