ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৮-১৯

ওয়ালটন ডিপিএলে দল পেলেন যারা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের দলবদল, ‘প্লেয়ার্স ড্রাফট’ আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। ১২টি ক্লাব তিনজন করে ক্রিকেটার আগেই রিটেইন করায় প্লেয়ার্স ড্রাফটের আকর্ষণ ছিল খুব কমই। পাশাপাশি বিশ্বকাপের প্রস্তুতি ও বিশ্রামের উদ্দেশ্যে আগেই ছুটি চেয়ে রেখেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। তাই ড্রাফটে জৌলুস ছিল কমই। তবে মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, সৌম্য, রুবেল, লিটনকে নিয়ে আলাদা উচ্ছ্বাস ছিল। জাতীয় দলের পেসার রুবেলকে দলে টেনেছে আবাহনী। মাহমুদউল্লাহ রিয়াদের ঠিকানা শেখ জামাল। সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান শাইনপুকুরে। মেহেদী হাসান মিরাজ আবাহনীতে এবং লিটন কুমার দাস ও মোহাম্মদ আশরাফুলের ঠিকানা মোহামেডানে। প্রায় দুই ঘন্টার প্লেয়ার্স ড্রাফটে নিজেদের মতো করে দল গুছিয়েছে ক্লাবগুলো। তবে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে খেলোয়াড় অদলবদল করতে পারবে ক্লাবগুলো। ৮ মার্চ তিন মাঠে শুরু হবে লিগ। লিগ শুরুর একদিন আগে সিসিডিএমের কাছে চূড়ান্ত দল দিতে হবে ক্লাবগুলোকে। এক নজরে দেখে নেওয়া যাক ক্লাবগুলোর খেলোয়াড় তালিকা:   আবাহনী লিমিটেড: মাশরাফি বিন মুর্তজা, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসেন, জহুরুল ইসলাম অমি, দেলোয়ার হোসেন, মেহেদী হাসান মিরাজ, টিপু সুলতান, মোহাম্মদ মিথুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, তানভীর হায়দার, নাসির হোসেন, মোহাম্মদ ইলিয়াস, শহীদুল ইসলাম, ইমতিয়াজ হোসেন তান্না, তাইজুল ইসলাম, ফারদীন হাসান অনি, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক, সালাউদ্দিন শাকিল, রাকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, মিনহাজুল আবেদীন আফ্রিদি, মোহাম্মদ হাসানুজ্জামান ও মেহরাব হোসেন জসি।

 

লিজেন্ডস অব রূপগঞ্জ: নাঈম ইসলাম, আসিফ হাসান, নাঈম শেখ, মুমিনুল হক সৌরভ, জাকির আলী অনিক, মোহাম্মদ শহীদ, শাহরিয়ার নাফিস আহমেদ, নাবিল সামাদ, আসিফ আহমেদ রাতুল, আজমীর আহমেদ, শুভাশিষ রায়, মুক্তার আলী, মিনহাজুর রহমান মোহনা ও সালাউদ্দিন পাপ্পু। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ফরহাদ রেজা, মার্শাল আইয়ুব, আরাফাত সানী, তাইবুর রহমান পারভেজ, সাইফ হাসান, সৈকত আলী, মাহমুদুল হাসান লিমন, আবু জায়েদ চৌধুরী রাহী, জসিমউদ্দিন, এনামুল হক জুনিয়র, ফরহাদ হোসেন ও আরাফাত সানী জুনিয়র। খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: রবিউল ইসলাম রবি, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম, রবিউল হক, মঈনুল ইসলাম সোহেল, অমিত মজুমদার, মাসুম খান, রাফসান আল মাহমুদ, মোহাম্মদ নাজিমউদ্দিন ও আব্দুল হালিম।  গাজী গ্রুপ ক্রিকেটার্স: ইমরুল কায়েস, মেহেদী হাসান, আবু হায়দার রনি, রনি তালুকদার, শামসুর রহমান শুভ, খন্দকার মোশাররফ হোসেন, কামরুল ইসলাম রাব্বী, মাইশিকুর রহমান, রায়হান উদ্দিন, শামসুর ইসলাম অনিক, মেহেদী হাসান রানা, তাসামুল হক রুবেল ও ওয়ালিউল করিম রনি। মোহামেডান স্পোর্টিং ক্লাব: রকিবুল হাসান, কাজী অনিক ইসলাম, ইরফান শুক্কুর, আব্দুল মজিদ, শফিউল ইসলাম, নিহাদ উজ জামান, নাদিফ চৌধুরী, সোহাগ গাজী, অভিষেক মিত্র, লিটন কুমার দাস, আলাউদ্দিন বাবু, রাহাতুল ফেরদৌস, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ আজিম ও নুরুজ্জামান। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: আরিফুল হক, জাকির হাসান, মোহাম্মদ আল আমিন, এনামুল হক বিজয়, অলোক কাপালি, খান আব্দুর রাজ্জাক, নাহিদুল ইসলাম, মোহর শেখ অন্তর, আল-আমিন হোসেন, মনির হোসেন খান, সালমান হোসেন ইমন, নাঈম হাসান, নাজমুল হোসেন মিলন, নূর আলম সাদ্দাম ও ইমরান আলী।

 

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: শুভাগত হোম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, সৌম্য সরকার, সোহরাওয়ার্দি শুভ, ধীমান ঘোষ, শরীফুল ইসলাম, মোহাম্মদ রকিব, সাব্বির হোসেন, মুস্তাফিজুর রহমান ও সাদমান ইসলাম অনিক। ব্রাদার্স ইউনিয়ন: জুনায়েদ সিদ্দিক, মিজানুর রহমান, ইয়াসির আলী, ফজলে মাহমুদ রাব্বী, শরীফউল্লাহ, নাঈম ইসলাম জুনিয়র, ইবাদত হোসেন চৌধুরী, হামিদুল ইসলাম হিমেল, আশিকুজ্জামান আশিক ও হাবিবুর রহমান জনি। উত্তরা স্পোর্টিং ক্লাব: নাজমুল ইসলাম অপু, সাব্বির রহমান রুম্মান, সানজামুল ইসলাম নয়ন, তানজিদ ইসলাম তামিম, মিনহাজ খান রিফাত, শাকির হোসেন শুভ্র, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীর আলম, শেখ হুমায়ূন ও মোহাইমানুল খান। বিকেএসপি:  মো. শামীম হোসেন পাটোয়ারি, আকবর আলী, মোহাম্মদ পারভেজ হোসেন ঈমন, মাহমুদুল হাসান জয়, মাকিদুল ইসলাম, সুমন খান, আমিনুল ইসলাম বিপ্লব, রাতুল খান, আব্দুল করিম, াসান মুরা ও নওশেদ ইকবাল। রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল