জেলা পরিষদ নির্বাচন

তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : জেলা পরিষদ নির্বাচনে রাজশাহীর তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শনিবার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন ওই তিনটি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, সাধারণ সদস্য আসন-৪ এর প্রার্থী আবু সাঈদ আনোয়ারী, সাধারণ সদস্য আসন-১১ এর প্রার্থী নিত্যনন্দন মন্ডল ও সংরক্ষিত আসন-২ এর প্রার্থী ইফফাত আরা কামাল।

আবু সাঈদ আনোয়ারী ও নিত্যনন্দন মন্ডলের নির্বাচনী হলফনামায় তাদের স্বাক্ষর ছিল না। আর ইফফাত আরা কামালের এসএসসি পাস সনদের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখের মিল নেই। এ কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও রাজপাড়া থানা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম প্রামানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়।

এদিকে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সাধারণ সদস্য আসন-১ এর প্রার্থী আবদুস সালাম, সাধারণ আসন-১৫ এর প্রার্থী নূর মোহাম্মদ তুফান এবং সংরক্ষিত আসন-১ এর প্রার্থী কৃষ্ণা দেবী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলেও জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার শহীদুল ইসলাম প্রামানিক।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এখন ৫৩ জন বৈধ প্রার্থী রয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ৩৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ১২ জন। রোববার প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

সোমবার প্রার্থীদের মধ্যে বরাদ্দ করা হবে প্রতীক। আর ভোটগ্রহণ হবে ২৮ ডিসেম্বর। এক হাজার ১৭১ জন প্রার্থী ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

   

রাইজিংবিডি/রাজশাহী/৩ ডিসেম্বর, ২০১৬/তানজিমুল হক/রুহুল