ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

মাত্র ৬ ঘণ্টায় পাসপোর্ট

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাত্র ৬ ঘণ্টায় পাসপোর্ট

নিজস্ব প্রতিবেদক : ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে চলছে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮।

মেলায় মিলছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের জরুরি সেবা। এখানে জরুরি পাসপোর্ট এবং রি-ইস্যুর পাসপোর্ট ডেলিভারি দেওয়া হচ্ছে মাত্র ৬ ঘণ্টায়।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করেন। মেলা চলবে শনিবার পর্যন্ত। মেলা চলাকালীন এই তিন দিনে পাওয়া যাবে এই বিশেষ সেবা।

এ বিষয়ে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তা আজিজুল ইসলাম বলেন, উন্নয়ন মেলায় বিশেষ সেবা দিচ্ছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর। যেসব নাগরিক জরুরি পাসপোর্ট তৈরি ও রি-ইস্যু করতে চান, তারা চাইলে মেলা উপলক্ষে সহজেই এ সেবা নিতে পারবেন।

তিনি বলেন, যারা প্রতিদিন দুপুর ১২টার মধ্যে ফি জমা দিবেন, তাদের সন্ধ্যা ৬টায় পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। আর ১২টার পরে টাকা জমা দিলে পরদিন দুপুর ১২টার মধ্যে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে।

জানা গেছে, উন্নয়ন মেলা উপলক্ষে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের স্টলে বিশেষ সেবা গ্রহীতারা ডাচ-বাংলা ব্যাংকের বুথে টাকা জমা দিতে পারবেন। ফরম সম্পন্ন করে টাকা জমা দিতে হবে। তাহলে ৬ ঘণ্টায় পাওয়া যাবে পাসপোর্ট।

আজিজুল ইসলাম জানিয়েছেন, আজ বৃহস্পতিবার মেলার প্রথম দিনে ৬ ঘণ্টায় পাসপোর্ট পাচ্ছেন ২৫ জন।

তিনি বলেন, আজ দুপুর ১২টার মধ্যে যারা আবেদন করেছিলেন তারা আজই পাসপোর্ট পাচ্ছেন। দুপুর ১২টা পর্যন্ত ২৫ জন জরুরি রি-ইস্যু পাসপোর্টের আবেদন করেছেন। তারাই সন্ধ্যায় মেলার ১৮৭-১৮৯ নম্বর বুথ থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি ‍তুলে ধরতে এতে অংশ নিচ্ছে ৩৩০টি স্টল। একই সঙ্গে দেশের সব জেলা, উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে এই উন্নয়ন মেলা।



রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়