Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

বর্ষবরণে হাতিরঝিলে ভিড়

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৯, ১৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্ষবরণে হাতিরঝিলে ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলা বর্ষবরণে রাজধানীর বিভিন্ন বিনোদন স্পটের মতো হাতিরঝিলেও ঘুরছে বিভিন্ন বয়সি ও শ্রেণি পেশার মানুষ। তবে বিকেলে এই ভিড় আরো বাড়তে পারে।

এক সময় রাজধানীতে নববর্ষের অনুষ্ঠান ছিল রমনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকেন্দ্রীক। হাতিরঝিল চালু হওয়ার পর এখানেও দর্শনার্থীরা ভিড় করতে শুরু করেন। দুই বছর ধরে বিভিন্ন উৎসবের দিনগুলোয় মগবাজার থেকে শুরু করে রামপুরা-গুলশান পর্যন্ত পুরো ঝিল এলাকায় জনতার ঢল নামে।

হাতিরঝিলে স্প্রিড বোটে ঘুরে বেড়ানো আর পায়ে চালানো বোট-ই প্রধান আকর্ষণ। অনেককে গরমে হাতপাখা দিয়ে বাতাস করতে দেখা গেছে।

হাতিরঝিলে ভ্রাম্যমাণ দোকান বসার সুযোগ নেই। অনুমোদিত যেসব দোকান আছে সেসব দোকান থেকে একটু বেশি দামে পানি কিনে খাচ্ছেন ঘুরতে আসা লোকজন। এসব দোকান পয়াল বৈশাখ উপলক্ষে সেজেছে নতুন মাত্রায়। খাবারের ক্ষেত্রে নববর্ষকে টার্গেট করে এনেছে বিভিন্ন ধরনের মেনু।

বাবার হাত ধরে হাতিরঝিলে স্প্রিড বোটে ঘুরবেন বলে এসেছেন ছোট্ট শাহানা। জানালো, অনেকগুলো খেলনা আর মুখোশ কেনা হয়েছে। এখন নৌকায় চড়বে। তার বাবা একটি বেসরকারি প্রতিষ্ঠানের ম্যানেজার আবদুস সালাম জানালেন, এবারই প্রথম নৌকায় চড়েছে শাহানা, তাই উচ্ছ্বাসের শেষ নেই।

শিশু, তরুণ-তরুণী, কিশোর-কিশোরী, দম্পতিসহ নানা বয়সের মানুষের মিলন মেলায় পরিণত হয় ঝিল প্রাঙ্গণ। বৈশাখের ঐতিহ্যবাহী লাল সাদা শাড়ির পাশাপাশি নীল-হলুদ আঁচলেও সেজেছিলেন অনেক তরুণী। শিশুরাও পরেছিল লাল-সাদা পোশাক। সন্তানদের নিয়ে আসেন অনেক মা-বাবা।

সংশ্লিষ্টরা জানান, দিনের চেয়ে রাতের হাতিরঝিল বেশি সুন্দর। লাল, নীল সাত রংয়ের পানির ফোয়ারা দর্শকদের বাড়তি আনন্দ দেয়। দিন শেষে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে দর্শনার্থী আগমনে যেন হাতিরঝিলকে অন্য এক রূপ দেয়। নববর্ষের রাতে হাতিরঝিলের মায়াবী রূপ উপভোগ বিকেল থেকেই আসবেন দর্শনার্থী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়