ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিছানাকান্দিতে অভিযান: ১০ শ্যালো মেশিন ধ্বংস

রফিকুল ইসলাম কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ১১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিছানাকান্দিতে অভিযান: ১০ শ্যালো মেশিন ধ্বংস

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি কোয়ারিতে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় তিন শ্রমিক নিহত হওয়ার পর সেখানে অভিযান চালিয়েছে টাস্কফোর্স।

শনিবার দুপুরে অভিযান চালিয়ে পাথর উত্তোলন কাজে ব্যবহৃত ১০টি শ্যালো মেশিন ধ্বংস করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত পরিবেশ বিধ্বংসী ১০টি শ্যালো মেশিন জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়।

অভিযানকালে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি পাথর কোয়ারির বাদেপাশা খেয়াঘাট সংলগ্ন এলাকায় বাছিত মিয়া ও কামাল হোসেন গ্রুপের মালিকানাধীন গর্ত থেকে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় তিন শ্রমিক নিহত হন।  রাতেই তাদের লাশ সরিয়ে ফেলা হয়। পরে পুলিশের তৎপরতায় শুক্রবার বিকেলে সুনামগঞ্জে দুইজন এবং নেত্রকোনায় আরেক শ্রমিকের সন্ধান মেলে।

তিন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় গোয়াইনঘাট থানার এসআই মতিউর রহমান বাদী হয়ে পাঁচ পাথর ব্যবসায়ীকে আসামি করে হত্যা ও লাশ গুমের অভিযোগে মামলা করেন। মামলার আসামিরা হচ্ছেন বিছানাকান্দির বাছির মিয়া, আজাদ মিয়া ও কামাল হোসেন, লক্ষীপুরের রাজু মিয়া এবং চট্টগ্রামের জাহিদ মিয়া। এরমধ্যে পুলিশ রাজু ও জাহিদকে গ্রেপ্তার করেছে।



রাইজিংবিডি/সিলেট/১১ ফেব্রুয়ারি ২০১৭/কামাল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়