ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টেকনাফে ধরা পড়ল বিশালাকৃতির পোয়া মাছ

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেকনাফে ধরা পড়ল বিশালাকৃতির পোয়া মাছ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপে জেলেদের জালে বিশাল আকৃতির একটি পোয়া মাছ ধরা পড়েছে। 

জেলেরা জানান, উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার বাসিন্দা মোহাম্মদ হাসানের মালিকানাধীন একটি নৌকায় করে তিন জেলে খুরশিদ আলম, রশিদ আহমদ ও নজির আহমদ নাফ নদীর মোহনা সংলগ্ন নাইক্ষ্যংদিয়া এলাকায় মঙ্গলবার সকালে বিহিঙ্গি জাল পাতেন। পরে দুপুরে জাল তুলে পোয়া মাছটি পাওয়া যায়। মাছটি সাড়ে ৫ ফুট লম্বা।

জেলেরা জানান, মাছটি নিয়ে শাহপরীর দ্বীপের জেটি ঘাটে ফিরে আসার পর উৎসুক মানুষের ভিড় জমে যায়। নৌকার মালিক মোহাম্মদ হাসান জানান, তিনি প্রথমে মাছটির দাম হাঁকেন দেড় লাখ টাকা। পরে টেকনাফের মাছ ব্যবসায়ী রিয়াজ উদ্দিনসহ কয়েকজন ১ লাখ ২০ হাজার টাকায় মাছটি কিনে নেন। মাছটি হিমাগারে রাখা হয়েছে।

ব্যবসায়ী রিয়াজ উদ্দিন বলেন, বৃহস্পতিবার টেকনাফের বড় মাছ বাজারে মাছটি কেটে বিক্রি করা হবে। মাছ বিক্রির জন্য বুধবার বিকেল থেকে পৌর এলাকায় মাইকিং করা হবে। এরই মধ্যে মাছ কিনতে আগাম বুকিং দিয়েছেন অনেকে।

শাহপরীর দ্বীপের স্থানীয় মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলম ও টেকনাফের নতুন পল্লানপাড়ার মোহাম্মদ কামাল হোসেন বলেন, এ রকম বড় মাছ গত ২০-২৫ বছরেও তারা দেখেননি।  পোয়া মাছ খেতে সুস্বাদু। তাই দুই কেজি করে মাছের জন্য তারা আগাম টাকা দিয়েছেন।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা সুজাত কুমার চৌধুরী বলেন, এ মাছ গভীর সাগরে পাওয়া যায়। নাফ নদীর মোহনায় সাধারণত পাওয়ার কথা নয়। মাছটি পথ হারিয়ে নাফ নদীর মোহনায় চলে আসায় জালে ধরা পড়েছে।



রাইজিংবিডি/কক্সবাজার/২৮ ফেব্রুয়ারি ২০১৭/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়