Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

সোমবার থেকে নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫২, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমবার থেকে নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ২১ দফা দাবিতে আগামীকাল সোমবার থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

সরকার ঘোষিত নূন্যতম মজুরি, গেজেট অনুযায়ী বকেয়া প্রদান, শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র ও সার্ভিস বই প্রদান, বাংলাদেশ ও ভারতের কারাগারে আটক ১৬ নৌযান শ্রমিকের মুক্তিসহ ২১ দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। নৌযান শ্রমিক ফেডারেশনের চট্টগ্রামের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার চৌধুরী ধর্মঘটের বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

প্রদীপ কুমার চৌধুরী জানান, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে বেতন ভাতার পাশাপাশি চলাচল উপযোগী বন্ধ তেলবাহী জাহাজ চালু, মেরিন আইনের সঠিক বাস্তবায়ন, ডিজি শিপিং ও মেরিন কোর্টের হয়রানি বন্ধ, নৌ-পথের নাব্যতা বৃদ্ধি, পর্যাপ্ত মার্কা-বয়া-বাতি স্থাপন, নৌপথে চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, ফিশিং ট্রলার শ্রমিকদের সরকার ঘোষিত নূন্যতম মজুরি গেজেট অনুযায়ী প্রদান, ভারতগামী জাহাজ শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদানসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।

চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে নৌযান শ্রমিকদের ধর্মঘট না করতে এবং শ্রমিকদের দাবির ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।




রাইজিংবিডি/চট্টগ্রাম/২৩ জুলাই ২০১৭/রেজাউল করিম/উজ্জল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়