ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলগালা করা ক্লিনিকে প্রসূতির মৃত্যু, মামলা

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলগালা করা ক্লিনিকে প্রসূতির মৃত্যু, মামলা

মাগুরা সংবাদদাতা : মাগুরা শহরের ভায়নার মোড় এলাকায় বন্ধ করে দেওয়া অনুমোদনবিহীন বেসরকারি ক্লিনিকের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার পর ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারীরা পালিয়ে গেছে। এ ব্যাপারে আজ শুক্রবার সকালে মাগুরা সদর থানায় ক্লিনিকের মালিক শারমিন বেগম ও  চিকিৎসক এনামুল কবিরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত ২৩ অক্টোবর ক্লিনিকটিকে অনুমোদন ছাড়া রোগী ভর্তি, সিজারিয়ান অপারেশন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারের দায়ে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করে সেটি সিলগালা করে দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু সম্প্রতি গোপনে ক্লিনিক খুলে আবার ব্যবসা শুরু করে মালিক শারমিন বেগম।

নিহতের পরিবারের সদস্যরা অভিযোগ করেন, বৃহস্পতিবার রাতে মাগুরা শহরের ভায়নার মোড় এলাকায় শারমিন ক্লিনিকে ভর্তি হন শহরের কেশবমোড় এলাকার বিষ্ণুপদ কর্মকারের প্রসুতি মেয়ে বীথি কর্মকার। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করানোর জন্য তাকে ক্লিনিকে ভর্তি করা হয়। এ সময়ে বীথি সুস্থ অবস্থায় একাই সিড়ি বেয়ে দুইতলায় ওঠেন এবং অন্য রোগীদের সঙ্গে কথা বলেন।

ঘণ্টা খানেক পর বীথিকে সিজার করানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে ইনজেকশন পুশ করলে তার অবস্থা খারাপ হয়ে ওঠে। এ অবস্থায় কর্তৃপক্ষ এক ঘণ্টা পর রোগীকে ফরিদপুর নেওয়ার কথা বলে। রোগীর স্বজনদের সন্দেহ হলে তাকে মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে নিলে রাত ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক ডা. কৃষ্ণ দাস বিশ্বাস তাকে মৃত হিসেবে পেয়েছেন বলে জানান।

এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়রা ক্লিনিকের সামনে বিক্ষোভ করলে ক্লিনিক কর্তৃপক্ষ পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে সদর থানায় মামলা হয়েছে।

মাগুরা সদর থানার ওসি (তদন্ত) মো. মাহবুর রহমান জানান, নিহতের বাবা বিষ্ণুপদ কর্মকার বাদী হয়ে ক্লিনিকের মালিক শারমিন বেগম, ডা. এনামুল কবির ও ওয়ার্ডবয় রাজু আহমেদ এবং অজ্ঞাত তিনজনের নামে মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মাগুরার সিভিল সার্জন ডা. মুন্সী সাদুল্লাহ জানান, মাগুরায় বিভিন্ন স্থানে অবৈধভাবে গড়ে ওঠা আটটি ক্লিনিক ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। শারমিন ক্লিনিকে গত ২৩ অক্টোবর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেয়। গোপনে ক্লিনিকে রোগী ভর্তি ও চিকিৎসার বিষয়টি তারা গুরুত্বের সঙ্গে দেখছেন।



রাইজিংবিডি/মাগুরা/২২ ডিসেম্বর ২০১৭/শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়