Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান বাবলু

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান বাবলু

নিজস্ব প্রতিবেদক, রংপুর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের জন্য আসাদুজ্জামান বাবলু তার দল আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন।

এর আগে তিনি গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করে বাবলু বলেন, গত ২২ নভেম্বর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবরে পদত্যাগপত্র দেওয়া হয়েছে। রংপুর জেলা প্রশাসক এনামুল হাবিব পদত্যাগপত্র পাওয়ার কথা স্বীকার করলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।

রংপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আসাদুজ্জামান বাবলু। তিনি প্রধানমন্ত্রী ও দলের প্রধান শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকারেও অংশ নেন। কিন্তু এই আসন জাতীয় পার্টির ছেড়ে দেওয়ায় মহাজোট প্রার্থী হিসেবে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও জেলা জাতীয় পার্টির সভাপতি মশিউর রহমান মনোনয়ন নিশ্চিত করায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বাবলু।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে আসাদুজ্জামান বাবলু জানিয়েছেন, তিনি ইতোমধ্যে জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্যই পদত্যাগ করেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের এক নেতা জানিয়েছেন, এর আগে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্রপ্রার্থী হিসেবে অংশ নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুহুল আমিনকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন আসাদুজ্জামান বাবলু। দলের সিদ্ধান্ত অমান্য করায় তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। 

পরে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয় বলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু জানান। তিনি বলেন, তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েও তিনি আওয়ামী লীগের সাধারণ সদস্য।

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করায় গঙ্গাচড়া উপজেলায় আলোচনা চলছে।



রাইজিংবিডি/রংপুর/২৬ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ