ঢাকা, শনিবার, ৪ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

দেশ এখন ক্ষুধামুক্ত : ড. হাছান

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২০ ৫:৫৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৫:৫৯:০৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আগামী সাধারণ নির্বাচনের আগে দেশে দরিদ্র ১০ শতাংশে নেমে আসবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষুধা ও দরিদ্রমুক্ত বাংলাদেশ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। আমরা এখন দেশকে ক্ষুধামুক্ত করেছি। আগামী নির্বাচনের আগে দরিদ্র ১০ শতাংশে নেমে আসবে। ক্রমান্বয়ে দেশ দরিদ্রমুক্ত হবে।’’

আজ শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ঐচ্ছিক তহবিল থেকে ২৬১ জনকে আর্থিক অনুদান প্রদান এবং এডিপির অর্থায়নে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে ২০০৮ সালে যখন সরকার গঠন করা হয়, তখন দেশের দরিদ্র মানুষের সংখ্যা ছিল ৪১ শতাংশ। বর্তমানে সেটি কমে ২০ শতাংশে নেমে এসেছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, রাঙ্গুনিয়া পৌর সভার মেয়র মো. শাহজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, মনোয়ারা বেগম প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, দেশকে ভিক্ষুকমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী কার্যক্রম নিয়েছেন। ইতিমধ্যে কয়েকটি উপজেলা ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। দেশে এখন প্রকৃতপক্ষে ‘বাধ্য হয়ে ভিক্ষাবৃত্তি’ অনেকাংশে কমে গেছে।

তথ্যমন্ত্রী বলেন, পাঁচ বছর যারা মানুষের খোঁজ না রেখে শুধু ভোটের আগে এসে রাজনীতি করেন, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।


রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ জুলাই ২০১৯/রেজাউল করিম/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ