ঢাকা, শনিবার, ৪ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গণপিটুনিতে নিহত সিরাজ বাক-শ্রবণ প্রতিবন্ধী

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৫:৩৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২২ ৪:৩৯:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গণপিটুনিতে নিহত যুবক সিরাজ ‘ছেলেধরা’ ছিলেন না। তিনি বাক ও শ্রবণ প্রতিবন্ধী ছিলেন।

তার পরিবার জানিয়েছে, সিরাজ তার মেয়েকে দেখতে এসে এ নির্মম হত্যার শিকার হন। তিনি বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়ায় গণপিটুনির বিরোধিতা করতে পারেননি।

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ নগরীর চাষাড়া শহীদ মিনারে ‘ছেলেধরা’ গুজব সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদ এ তথ্য জানান।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় শনিবার সকালে ‘ছেলেধরা’ সন্দেহে পৃথক গণপিটুনির ঘটনায় এক যুবক নিহত এবং এক নারী আহত হয়। বিকেলে ফতুল্লায় একই সন্দেহে এক নারীকে গণপিটুনি দেয় স্থানীয়রা। এতে ওই নারী আহত হন।  

পুলিশ সুপার বলেন, ‘আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব ছড়ানো হচ্ছে। এমন গুজবে কেউ কান দেবেন না। যদি কাউকে ছেলেধরা সন্দেহ হয়, তাহলে পুলিশকে খবর দিন। নিজ হাতে আইন তুলে নেবেন না।’

পুলিশ সুপার আরো বলেন, ‘ইতোমধ্যে যারা গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছেন, তাদের মধ্যে কিছু সংখ্যক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। সিদ্ধিরগঞ্জে দুটি গণপিটুনির ঘটনায় এ পর্যন্ত ১৪ জনকে আটক করা হয়েছে। সেখানে যে যুবককে পিটিয়ে মারা হয়েছে তিনি ছিলেন বাক ও শ্রবণ প্রতিবন্ধী। তিনি ছেলেধরা ছিলেন না। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।’

পুলিশ সুপার আরো জানান, সিদ্ধিরগঞ্জে আরেক নারীকে একই অভিযোগে মারধর করা হয়েছে। ওই ঘটনায়ও মামলা হয়েছে। এ ছাড়া ফতুল্লায় মানসিক প্রতিবন্ধী যে নারীকে ছেলেধরা সন্দেহে পেটানো হয়েছে, এ ঘটনায়ও ব্যবস্থা নেয়া হবে।

গুজবের ব্যাপারে মানুষকে সচেতন করতে পুলিশ প্রতিটি এলাকায় মাইকিং করছে বলে জানান তিনি।

গণপিটুনিতে নিহত যুবক সিরাজের ভাই আলম এ প্রতিবেদককে জানান, ১০ বছর আগে সিরাজের বিয়ে হয়। তাদের মঞ্জু নামে এক কন্যা সন্তান রয়েছে। কয়েক মাস আগের সিরাজের সঙ্গে স্ত্রীর বিচ্ছেদ হওয়ার পর কন্যা মঞ্জুকে নিয়ে সাবেক স্ত্রী পাগলা বাড়ি এলাকায় থাকেন। সিরাজ প্রায়ই মেয়েকে দেখতে যেতেন। শনিবারও তিনি মেয়েকে দেখতে যাচ্ছিলেন। পথে তাকে ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়।

সিরাজ ভোলা জেলার লালমোহন থানার চরলেংগুটিয়া এলাকার আব্দুর রশিদের ছেলে।



রাইজিংবিডি/নারায়ণঞ্জ/২১ জুলাই ২০১৯/হাসান উল রাকিব/বকুল/শাহনেওয়াজ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : নারায়ণগঞ্জ, ঢাকা বিভাগ