ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্ববিদ্যালয় লাইব্রেরিতে ছাত্রী ধর্ষণের অভিযোগ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ববিদ্যালয় লাইব্রেরিতে ছাত্রী ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা বিশ্ববিদ্যালয়ের একটি লাইব্রেরিতে এক কলেজ ছাত্রীকে অচেতন করে ধর্ষণের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের বিরুদ্ধে।

গত ৩ জুলাই চারুকলা অনুষদে দ্বাদশ শ্রেণীর ওই ছাত্রীকে ডেকে আনেন চারুকলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র পাপ্পু কুমার। পরে রাতে তিনি ওই ছাত্রীকে ধর্ষণ করেন।  

ধর্ষিতা ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতনবিরোধী কমিটি পাপ্পুর বিরুদ্ধে তদন্ত করেছে। পাপ্পু বঙ্গবন্ধু পাঠক ফোরামের খুলনা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি। তিনি খুলনার পাইকগাছা উপজেলার বাসিন্দা।

গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে চিত্র প্রদর্শনী ছিল। পাপ্পু প্রদর্শনী দেখানোর জন্য ওই মেয়েকে ডেকে আনেন। মেয়েটি আসার পর তাকে ঘুমের ট্যাবলেট খাইয়ে চারুকলার লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ করেন। এরপর পাপ্পু নিজের রুমে গিয়ে ঘুমিয়ে পড়েন। পরে চেতনা ফিরে পেয়ে মেয়েটি লাইব্রেরির সিঁড়িতে বসে কান্নাকাটি করার সময় রাত আড়াইটার দিকে দারোয়ান তাকে দেখতে পান। তখন ঘটনা প্রকাশ পায়।

পরে ছাত্রীর পরিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক বরাবর পাপ্পুর শাস্তি দাবি করে লিখিত অভিযোগ করেন। তবে পাপ্পু প্রভাব খাটিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। 

গত ১৫ জুলাই পাপ্পুকে ক্যাম্পাসে পেয়ে ছাত্ররা তাকে মুখে কালি লাগিয়ে গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। তারপর থেকে তাকে আর ক্যাম্পাসে দেখা যায়নি।

চারুকলা বিভাগের প্রিন্ট ম্যাকানিক ডিসিপ্লিনের ডিন ড. নিহার রঞ্জন জানান, পাপ্পু কুমারকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খুবির ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন জানান, নারী নির্যাতনবিরোধী কমিটির তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


রাইজিংবিডি/খুলনা/২২ জুলাই ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়