ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

আলী আকবর টুটুল, বাগেরহাট : ঈদুল আজহার ছুটিতে বাগেরহাটের বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে।

ঈদের দিন বিকেল থেকে এসব স্থানে দর্শনার্থীরা ভিড় করতে শুরু করেন। তারা পরিবারের সদস্যদের নিয়ে এখানে এসে সবাই আনন্দ করছেন। আবহাওয়া অনুকূলে থাকলে এসব স্থানে আগামী এক সপ্তাহ দর্শনার্থীদের সমাগম থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিনোদন কেন্দ্রগুলোতে বিভিন্ন রাইডে চড়ে সবাই আনন্দ করছেন। এসব স্থানে দর্শকদের আকৃষ্ট করতে আনা হয়েছে কুমিরসহ নানান প্রজাতির পশুপাখি।

বাগেরহাটের প্রায় ৬’শ বছরের পুরনো হযরত খানজাহানের (রহ.) মাজার ও বিশ্ব ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ দেখতে দেশের বিভিন্ন স্থানের দর্শনার্থীরা এখানে বেশি ভিড় করছেন।

এ ছাড়া সুন্দরবনের করমজল, বাগেরহাট খানজাহান আলী (রহ.) মাজার, সুন্দরবন রিসোর্ট, পৌর পার্কসহ মনিগঞ্জ ও দড়াটানা সেতুর ওপর দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মা-বাবার সাথে আসা শিশুরা বিনোদন কেন্দ্রেগুলোর রাইডে চড়ে আনন্দ উপভোগ করছেন। এবার ঈদে লম্বা ছুটিতে চাকরিজীবীরা বাড়িতে এসে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন পরিবার ও স্বজনদের সাথে।

দর্শনার্থী সোহেল রানা দম্পত্তি বলেন, ঈদের ছুটিতে ট্রেনসহ বিভিন্ন রাইডে চড়লাম। পশুপাখি দেখলাম। সব মিলিয়ে দারুণ মজা করলাম। তবে প্রাচীনতম স্থাপনাগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। আমাদের দেশের এই ঐতিহ্যগুলো সংরক্ষণ করার জন্য সরকারের কাছে দাবি জানাই। ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ হলো প্রাচীন ঐতিহ্য। আমাদের পরবর্তী প্রজন্মকে এটি দেখতে এখানে আসা প্রয়োজন। এটি দেখে আমরা অভিভূত। তাই ঈদের ছুটিতে পরিবারের সবাইকে নিয়ে এটি দেখতে আসা হয়েছে।

এমন স্থান সবার দেখা উচিত বলে মনে করেন ওই দর্শনার্থীরা।

বাগেরহাট প্রত্নতত্ত্ব বিভাগের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস বলেন, ‘ঈদের ছুটিতে এখানে বিপুল পরিমাণ দর্শনার্থীদের সমাগম ঘটে। লম্বা ছুটির কারণে এবার দর্শনার্থীদের ভিড় বেশি। দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

 

রাইজিংবিডি/বাগেরহাট/১৪ আগস্ট ২০১৯/আলী আকবর টুটুল/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়