ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সুন্দরবনের বাইরে আরেক সুন্দরবন!

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৫ ৯:৩৯:৫৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ৯:৫৮:১০ পিএম

সাতক্ষীরা সংবাদদাতা: এই ঈদে পর্যটনপ্রিয় মানুষের মন জয় করেছে সাতক্ষীরার দেবহাটা ম্যানগ্রোভ। বাড়তি বিনোদন কুড়াতে স্থানটিতে এখন মানুষের উপচেপড়া ভিড়।

সাতক্ষীরা শহরের বাইরে ভারতের সীমানা ঘেঁষে ইছামতি নদীর তীরে এই রূপসী দেবহাটা ম্যানগ্রোভ। স্থানটি যেন সাতক্ষীরার মানুষের আনন্দ বিনোদনের অন্যতম পর্যটন কেন্দ্র হিসাবে পরিচিতি পেয়েছে। কেউ বলছেন, সুন্দরবনের বাইরে এটিও আরেক ছোট সুন্দরবন।

এখানে বেড়ানোর সুযোগ রয়েছে দর্শনীর বিনিময়ে। প্রতি দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে এই পর্যটন কেন্দ্র। ১০ টাকা দর্শনীর বিনিময়ে প্রাকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে অনেকেই দেবহাটা ম্যানগ্রোভে ছুটে আসেন।

৬০ একর জমির উপর সুন্দরবনের আদলে তৈরি এই রূপসী দেবহাটা ম্যানগ্রোভে সুন্দরবন থেকে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছ এনে লাগানো হয়েছে, যা ভ্রমণ পিপাসুদের মন কেড়েছে। তাই ঈদের আনন্দাটাকে বাড়িয়ে তুলতে বৃষ্টিকে উপেক্ষা করে তারা ছুটে আসছেন বাবা-মা, ভাই-বোন, আত্মীয় স্বজনদের নিয়ে। আবার কেউবা এসেছেন প্রিয়মানুষটিকে সঙ্গে নিয়ে।

পর্যটন কেন্দ্রটি সকাল থেকে বিকাল দিনভর দর্শনার্থীদের পদচারণায় মুখরিত। এই পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক দীপঙ্কর ঘোষ জানালেন, এখানে নিরাপত্তার মোটেও ঘাটতি নেই। আছে বেড়াতে আসাদের জন্য অন্যান্য সব ধরনের সুযোগ সুবিধাও।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা জানালেন, ঈদ উপলক্ষ্যে এই পর্যটন কেন্দ্রে বেড়াতে আসা মানুষের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

রাইজিংবিডি/ সাতক্ষীরা/১৫ আগস্ট ২০১৯/ শাহীন গোলদার/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন