ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে বখাটে ধরতে অভিযান

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে বখাটে ধরতে অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : বখাটেদের ধরতে মাঠে নেমেছে রাজশাহী জেলা প্রশাসন। রাজশাহী মহানগরীতে ইভটিজিংবিরোধী বিশেষ ভ্রাম্যমাণ আদালতও চালু হয়েছে।

বখাটেদের হাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) একজন শিক্ষক নাজেহাল হওয়ার ঘটনা নিয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বখাটেদের ধরতে শনিবার মাঠে নামে প্রশাসন।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা এই অভিযানে নেতৃত্বে দেন। এরপর বিকেলে অভিযান পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট আরাফাত আমান আজিজ। তারা বখাটেদের বিচরণ এলাকায় অভিযান চালান।

রোববারও এ অভিযান অব্যাহত রয়েছে। জেলা প্রশাসনের সঙ্গে মাঠে রয়েছে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগও। বখাটে বাইকারদের বাগে আনতে নগরীর মোড়ে মোড়ে কাগজপত্র যাচাই করছে আরএমপি।

বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ নানা কারণে ইতোমধ্যে রেকর্ড সংখ্যক মামলা দেয়া হয়েছে। এ অভিযানে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিও (বিআরটিএ) যোগ দেবে বলে জানিয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক।

তিনি বলেন, ‘রাজশাহীতে বখাটেদের দৌরাত্ম বেড়ে যাওয়ায় আমরা উদ্বিগ্ন। সেজন্য অভিযান শুরু করেছি। প্রথম দিন আমাদের ভ্রাম্যমাণ আদালত জনবহুল স্থানগুলোতে অবস্থান নিয়ে কারো কোনো সমস্যা হচ্ছে কি না তা দেখেছে। মেয়েদের কাছে প্রশ্ন করা হয়েছে কেউ বিরক্ত করছে কি না। তবে স্কুল-কলেজ বন্ধ থাকায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

জেলা প্রশাসক বলেন, ‘রোববার থেকে পুরো রাজশাহীতে মাদকবিরোধী বিশেষ অভিযানও শুরু করেছে পুলিশ। রাজশাহীর শান্তি-শৃঙ্খলা রক্ষায় সব ধরনের তৎপরতা অব্যাহত থাকবে।’

এদিকে জেলা প্রশাসকের নিজস্ব ফেসবুক আইডিতে বলা হয়েছে, ‘ইভটিজিংবিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়েছে। এটি চলতে থাকবে। সাথে সাথে অনিয়ন্ত্রিত গতিতে মোটরসাইকেল চালানো, নিরিবিলি বসে গাঁজা বা মাদকসেবনবিরোধী অভিযানও চলবে।

যারা ইভটিজিংয়ের শিকার, তারা ভয় না পেয়ে থানায় বা উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করুন। আপনি প্রতিবাদ শুরু করলে আরো অনেকে সাহসি হবে।’

এর আগে শুক্রবার সন্ধ্যায় উঠতি বয়সী সন্তানদের সামলাতে অভিভাবকদের উদ্দেশে ফেসবুকে অপর একটি স্ট্যাটাস দেন জেলা প্রশাসক হামিদুল হক। এতে সন্তানদের খোঁজখবর রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘ইভটিজার হিসেবে আটক হলে জেল জরিমানা হতে পারে।’

হামিদুল হক জানান, তিনি রাজশাহীর পুলিশ সুপারের (এসপি) সঙ্গেও কথা বলেছেন। মহানগরীর বাইরে উপজেলা পর্যায়েও এই ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। এই ব্যবস্থার কারণে যারা বখাটে বা যারা ইভটিজিং করে তারা একটা ভয়ের মধ্যে থাকবে। তারপরেও যারা কথা শুনবে না তাদের আটক করা হবে।

 

রাইজিংবিডি/রাজশাহী/১৮ আগস্ট, ২০১৯/তানজিমুল হক/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়