ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ ২ জনের যাবজ্জীবন

রাজিব হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ ২ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহের মহেশপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক এমজি আযম এ রায় দেন। সেই সাথে প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, মহেশপুর উপজেলার কেশবপুর গ্রামের মনোয়ারা বেগমের সাথে কানাইডাঙ্গা গ্রামের উজ্জল হোসেনের বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়ির লোকজন যৌতুকের জন্য তাকে নির্যাতন করত। এ ব্যাপারে মেয়ে পক্ষ স্বামী ও শ্বশুড়বাড়ীর লোকজনের বিরুদ্ধে দু’টি মামলা করে।

পরবর্তীতে, ২০০১ সালের ২৯ জুন উজ্জল হোসেন মনোয়ারা খাতুনকে হত্যার পর লাশ গুম করে রাখে। পরে ১ জুলাই চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বলাতলা খাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৬ জুলাই নিহতের পিতা শহিদুল ইসলাম বাদী হয়ে মহেশপুর থানায় ৮ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০০২ সালের ১৫ ফেব্রুয়ারি ৫ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত স্বামী উজ্জল হোসেন ও প্রতিবেশী শুকুর আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ মামলায় অন্যদের খালাস দেওয়া হয়েছে।


রাইজিংবিডি/ঝিনাইদহ/১৯ আগস্ট ২০১৯/রাজিব হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়