ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাতক্ষীরা ও ঝিনাইদহে ডেঙ্গুরোগী শনাক্ত ৪৪৯

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরা ও ঝিনাইদহে ডেঙ্গুরোগী শনাক্ত ৪৪৯

ডেস্ক রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে আরো ২২ জন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। এ নিয়ে সাতক্ষীরায় আজ মঙ্গলবার পর্যন্ত মোট ২৬১ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে।

আমাদের সাতক্ষীরা সংবাদদাতা শাহীন গোরদার জানান, বিভিন্ন হাসপাতালে এখন পর্যন্ত ভর্তি রয়েছেন ৫৮ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ১৮০ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ২৩ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, ঈদের পর থেকে প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে স্থানীয়ভাবে আক্রান্ত রোগীর সংখা বেশী। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের বর্হিবিভাগের ৬ নং কক্ষে ডেঙ্গু কর্ণার নামে একটি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। তবে, হাসপাতালে যারা ভর্তি আছেন, তারা এখন শঙ্কামুক্ত।

ঝিনাইদহে এ পর্যন্ত ডেঙ্গুরোগী সনাক্ত ১৮৮
আমাদের ঝিনাইদহ সংবাদদাতা রাজিব হাসান কথা বলেছেন ঝিনাইদহের সিভিল সার্জন ডা: সেলিনা বেগমের সঙ্গে। ডা: সেলিনা বেগম জানিয়েছেন, ঝিনাইদহের বিভিন্ন উপজেলাতে ডেঙ্গুরোগে আক্রান্ত ১৮৮ জনকে শনাক্ত করা হয়েছে। তার মধ্যে বর্তমানে ২৬ জন ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে। গেলো ২৪ ঘন্টায় সাতজন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ১৫৫ জনকে সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে আগের চাইতে বর্তমানে ডেঙ্গু রোগী কমতে শুরু করেছে বলে দাবি করেন ডা: সেলিনা বেগম। 

অন্যদিকে হাসপাতালের সেবিকা রাজিয়া সুলতানা জানান, অনান্য রোগীর সাথে ডেঙ্গুরোগীর চাপ বাড়তে থাকায় তারা চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন। 

এদিকে রোগীর স্বজনেরা অভিযোগ করেছেন, হাসপাতালে জায়গা না থাকার কারণে মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে। তারা এ রোগীদের জন্য আলাদা ইউনিট খোলার দাবি জানান।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/শাহীন গোলদার ও রাজিব হাসান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়