ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ২৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে নানা আয়োজনে হিন্দু ধর্মের প্রাণপুরুষ শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার রাজশাহীর বিভিন্ন মন্দিরে মন্দিরে গীতাযজ্ঞ, কৃষ্ণপূজা, কীর্তন ও প্রসাদ বিতরণ করেছেন হিন্দু ধর্মাবলম্বীরা। বের করা হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা। এছাড়া অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

বেলা ১১টার দিকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগর শাখার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট হনুমান জিউর আখড়া মন্দিরের সামনে থেকে বিশাল এই শোভাযাত্রাটি বের করা হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

এছাড়া মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এবং পাঁচু ম-ল আখড়া মন্দির, রাজশাহী কলেজ মহারাণী হেমন্তু কুমারী হিন্দু ছাত্রাবাসহ বিভিন্ন মন্দির ও হিন্দু সংগঠনের পক্ষ থেকে শোভাযাত্রা বের করা হয়। সেখান থেকে অসুন্দরকে দমন করে শুভ শক্তিকে প্রতিষ্ঠা করার আহ্বান জানান হিন্দু ধর্মাবলম্বীরা।

পূজা উদযাপন পরিষদের শোভাযাত্রায় অন্যদের মধ্যে ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অনিল কুমার সরকার, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ প্রমুখ।


রাইজিংবিডি/ রাজশাহী /২৩ আগস্ট ২০১৯/তানজিমুল হক/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়