RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল বিভাগে ডেঙ্গুতে আক্রান্তর সংখ্যা কমতে শুরু করেছে। বুধবার নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬৭ জন। এই সংখ্যা গত মঙ্গলবার ছিল ৬৬ আর সোমবারে ছিল ৬৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘন্টায় (মঙ্গলবার সকাল ১০টা থেকে বুধবার সকাল ১০টা পর্যন্ত) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ৪১ জনসহ বিভাগের জেলা, উপজেলা ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হয়েছে ৬৭ জন ডেঙ্গু রোগী।

হাসপাতালগুলোয় নতুন ও পুরাতন মিলিয়ে ২’শ ১৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, ডেঙ্গু রোগী কমে আসতে শুরু করেছে। তবে সেপ্টেম্বরের পর এই রোগীর সংখ্যা অনেকটা কমে আসবে মনে করেন তিনি।

এদিকে বিভাগীয় শহর বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪১ জন। এছাড়া ওই ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন ১৯ জন। বর্তমানে এ হাসপাতালে ভর্তি আছেন ১১৩ জন। এর মধ্যে পুরুষ রোগী ৫৫ জন, মহিলা ৩৩ ও শিশু ২৫ জন।

হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন জানিয়েছেন, গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৫১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বিদায় নিয়েছেন ২০৩২ জন। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ জন।


রাইজিংবিডি/বরিশাল/১১ সেপ্টেম্বর ২০১৯/ জে. খান স্বপন/টিপু

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়