ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে চালকের সন্তানরা রাস্তায়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে চালকের সন্তানরা রাস্তায়

মঙ্গলবার বরিশালের অশ্বিনীকুমার হলচত্বরে ‘আমরা ব্যাটারিচালিত রিক্সা শ্রমিকের সন্তান’ শীর্ষক ব্যানারে শ্রমিকদের সন্তানরা মানববন্ধন করেছে।

বেকার শ্রমিকদের স্ত্রী-সন্তান ও পরিবারের সদস‌্যরা ‘বাবার পেটে লাথি পড়লে আমাদের ও পেটে লাথি পড়ে’, ‘বরিশালবাসীর কাছে আকুল আবেদন- আমাদের বাবার জীবিকা রক্ষা করুন’, আমাদের বাঁচতে দিন’ ব‌্যানার নিয়ে মানববন্ধনে যোগ দেয়।

এই দাবীতে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ব্যাটারিচালিত রিক্সা সংগ্রাম কমিটির উপদেষ্টা ডাঃ মনীষা চক্রবর্তী, রিক্সা শ্রমিকের সন্তান ও নবম শ্রেণির ছাত্রী মানসুরা লামিয়া, শিমু, তৃতীয় শ্রেণীর ছাত্রী হীরা আক্তার, রিক্সা শ্রমিকের সন্তান ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থী আলী আকবর, সুজন আহমেদ, সাইদুর।

বক্তারা বলেন, আজকের এই মানববন্ধনে এই ছোট ছোট ছেলেমেয়েরা তাদের পিতার জীবিকা ও তাদের শিক্ষাজীবন রক্ষার জন্য দাঁড়িয়েছে। এ দৃশ্য অত্যন্ত মর্মান্তিক। পুনর্বাসন ছাড়া নির্মম উচ্ছেদ অভিযানের ফলে ব্যাটারিচালিত রিক্সা শ্রমিক ও তাদের সন্তানেরা আজ রাস্তায় এসে দাঁড়িয়েছে। প্রশাসন ও সিটি কর্পোরেশনের মধ্যে মানবিকতা থাকলে উচ্ছেদ অভিযান বন্ধ করে এই রিক্সাশ্রমিকদের ও তাদের সন্তানদের জীবন রক্ষার করার জন্য বক্তারা আহবান জানান।

মানববন্ধনে বক্তব‌্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সাগর, ছাত্র ফ্রন্ট বিএম কলেজ শাখার, সহ-সভাপতি সাগর দাস, সাংগঠনিক সম্পাদক রাকিব প্রমুখ।

 

ঢাকা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়