ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নগদ টাকা সাদের থেকে আসিফের বেশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগদ টাকা সাদের থেকে আসিফের বেশি

নগদ টাকা সাদ এরশাদের থেকে চাচাত ভাই নির্বাচনের প্রতিদ্বন্দ্বী আসিফ শাহরিয়ারের বেশি। আসিফের স্বর্ণের পরিমান দুই ভরি হলে সাদের মাত্র ৫ হাজার টাকার গহনা রয়েছে।

এছাড়া রিটা রহমানেরও স্বর্ণ রয়েছে মাত্র ৫ ভরি। রংপুর সদর আসনের উপ নির্বাচনে অংশ নেয়া ৩ প্রার্থীর হলফ নামা থেকে এমন তথ্যই পাওয়া গেছে।

এদিকে বুধবার সব প্রার্থীকেই নির্বাচনী প্রচারণা চালাতে দেখা গেছে।

রংপুর নির্বাচন অফিস থেকে প্রাপ্ত হলফনামার তথ্য অনুয়ায়ি আসিফ শারিয়ারের ৩৪ লাখ টাকা নগদ রয়েছে। ব্যাংক  আর্থিক প্রতিষ্ঠানে রয়েছে ৩১ লাখ ২১ হাজার টাকা। বাস ট্রাক ও গাড়ি রয়েছে ৩৩ লাখ ৭১ হাজার টাকার। ইলেক্ট্রনিক্স সরঞ্জাম রয়েছে ১লাখ টাকার। আসবাবপত্র রয়েছে ১লাখ টাকার।

তবে আসিফের কোন কৃষি জমি নেই। বাড়ি ও দোকান ভাড়া পান ৩৮ হাজার টাকা। ব্যবসার আয় হয় ৭ লাখ ৭৫ হাজার টাকা। ব্যাংকে সুদ দিতে হয় ২ লাখ ৩০ হাজার টাকা। আসিফের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। তার পেশা হিসেবে দেখানো হয়েছে, তিনি সাধারণ ব্যবসায়ী ও প্রথম শেণির ঠিকাদার।

আসিফের চেয়ে রাহগির আলমাহি এরশাদের নগদ অর্থ কম থাকলেও তার নিজের নামে ৩৩ লাখ টাকার কৃষি জমি রয়েছে। দালান আবাসিক বাণ্যিজ্যিক খাতে আয় রয়েছে ২৫ লাখ ৮৫ হাজার টাকা। মা রওশান এরশাদের কাছ থেকে ১ লাখ টাকা ধার নিয়েছেন।

এছাড়া অগ্রীম ভাড়া বাবদ নিয়েছেন ৬ লাখ টাকা। নগদ টাকা রয়েছে ৬ লাখ ২৮ হাজার ৫২ হাজার । বিদেশি মুদ্রা রয়েছে দু লাখ ৬৫ হাজার টাকার সমপরিমাণ। স্বর্ণ ও মূল্যবান ধাতু রয়েছে ৫ হাজার টাকার। ব্যবসা থেকে আয় ৫০ লাখ ২৮ হাজার টাকা। পেশা হিসেবে দেখানো হয়েছে, তিনিও ব্যবসায়ী।

এদিকে রিটা রহমানের কৃষি জমি রয়েছে ১৫ বিঘা। এছাড়া অকৃষি জমি রয়েছে ১২ শতক। আবাসিক ও বাণ্যিজিক দালান রয়েছে ৯ লাখ টাকার। বাড়ি রয়েছে ১৪ লাখ টাকা মূল্যের। নগদ টাকা  রয়েছে ২ লাখ এবং ২০০ ডলার রয়েছে।  পোস্টাল সেভিংস ৮ লাখ টাকার। রিটা রহমানের শিক্ষাগত যোগ্যতা এম এ। পেশা হিসেবে দেখানো হয়েছে- শিক্ষকতা, চিকিৎসা, আইন পরামর্শক ইত্যাদি। তারও স্বর্ণ রয়েছে ২ ভরি।

এদিকে বুধবার দুপুরে রংপুর -৩ আসনের উপ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী রিটা রহমান সংবাদ সম্মেলন করেছেন। এসময় তিনি আসন্ন নির্বাচন ও বিভিন্ন অপপ্রচার বিষয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে গুরুত্বপুর্ণ তথ্য উপস্থাপন করেন।

নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধীতা করে রিটা রহমান বলেন, এতে ফলাফল প্রভাবিত করার আশংকা রয়েছে। এর আগেও আমি ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে মামলা করেছিলাম।

বুধবার দুপুরে রংপুর মহানগরীর শিমুলবাগ কমিউনিটি সেন্টারে এক জনার্কীণ সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

এদিকে গতকাল নির্বাচনি মাঠে সাদ এরশাদ ও অসিফসহ অন্যান্য প্রার্থীদের দেখা গেছে। আসিফ নগরীতে বেশ কয়েকস্থানে গণসংযোগ করেন। অপরদিকে সাদ এরশাদ পালিচড়া, নগরীর টার্মিনাল এলাকাসহ বেশ কটি স্থানে গণসংযোগ করেন।

৫ অক্টোবর রংপুর সদর আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ায় এখানে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাদ এরশাদ লাঙ্গল মার্কা, আসিফ শাহরিয়ার মোটরগাড়ি মার্কা এবং রিটা রহমান ধানের শীষ প্রতীকে লড়ছেন। এ ছাড়া গণফ্রন্টের প্রার্থী কাজী মো. শহিদুল্লাহ মাছ, খেলাফত মজলিস প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি এবং এনএনপি প্রার্থী শফিউল আলম দলীয় আম প্রতীকে প্রচারণায় নেমেছেন ।

উল্লেখ্য, গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাপা প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


রংপুর/নজরুর মৃধা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়