ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জি কে শামীমকে চেনেন না না’গঞ্জ আ’লীগ নেতারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জি কে শামীমকে চেনেন না না’গঞ্জ আ’লীগ নেতারা

রাজধানীর নিকেতন এলাকায় গ্রেপ্তার জি কে শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতা বলে প্রচার হলেও তাকে সেখানকার কোনো নেতা চেনেন না।

শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ বা এর অঙ্গসংগঠনে কোনো পদে নেই বলে জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই জানিয়েছেন।

ঢাকায় চাঁদাবাজি-অস্ত্রবাজি ও জুয়াবিরোধী অভিযানের মধ্যে শুক্রবার গুলশানের নিকেতনে জি কে শামীমের অফিসে যান র‌্যাব সদস্যরা। যুবলীগের নেতা পরিচয় দিয়ে ঠিকাদারি চালিয়ে আসা শামীমের বিরুদ্ধে টেন্ডারবাজি-চাঁদাবাজির অভিযোগ করেছেন র‌্যাব কর্মকর্তারা।

তার অফিসে কয়েক ঘণ্টার অভিযান শেষে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে দুইশত কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব। সাত দেহরক্ষীসহ শামীমকেও গ্রেপ্তার করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় মোবাইল ফোনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই-এর সঙ্গে কথা হলে তিনি বলেন, জি কে শামীম জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বলে সংবাদমাধ্যমে প্রচার হলেও বিষয়টি সত্য নয়। জেলার কোনো সংগঠনে এই নামে কেউ আছেন বলেও তার জানা নেই।

দলীয় ফোরামে বিষয়টি আলোচনায় তুলবেন জানিয়ে তিনি বলেন, ‘‘জি কে শামীমকে আমি ব্যক্তিগতভাবে চিনি না, কখনো দেখিনি।’’

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল একই দাবি করে বলেন, ‘‘আমি দায়িত্ব নিয়ে বলছি, জি কে শামীম নামে কাউকে আমরা চিনি না। এই নাম কখনো শুনিনি।’’

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বলে প্রচারের তীব্র নিন্দা জানান তিনি। 

স্থানীয় সূত্রে জানা গেছে, জি কে শামীম নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সন্মান্দি ইউনিয়নের বাসিন্দা। সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আবু জাফরের চাচাত ভাই তিনি।

বিএনপি ক্ষমতায় থাকাকালীন ঢাকা সিটি করপোরেশনের মেয়র মির্জা আব্বাসের সঙ্গে তার ব্যক্তিগত সখ্যতা ছিল। তখন থেকে তিনি ঢাকায় স্থায়ীভাবে বসবাস ও ব্যবসা করছেন। নিজ এলাকায় তার তেমন আসা-যাওয়া নেই।

সোনারগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম এ প্রসঙ্গে বলেন, ‘‘জি কে শামীমের নাম শুনেছি, তবে কখনো দেখিনি। উনি অনেক আগে থেকে ঢাকায় সেটেল। এলাকায় কখনো আসেন না। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তিনি কখনো সম্পৃক্ত ছিলেন না।’’ 

এদিকে, জি কে শামীমের সঙ্গে যুবলীগের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

তিনি বলেন, “জি কে শামীম কোনো কালে, কোনো সময়ে, কোনো দিন যুবলীগের কেউ ছিল না।”


নারায়ণগঞ্জ/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়